৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামে পথশিশুদের মাঝে ইশা ছাত্র আন্দোলনের শিক্ষা আসর ও খাবার বিতরণ কর্মসূচি পালিত

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

inbound235756536457908449

আলমগীর ইসলামাবাদী
চট্টগ্রাম জেলা প্রতিনিধি

“স্বচ্ছ, দক্ষ ও জবাদিহিতামূলক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠায় ইসলাম-ই কার্যকর পন্থা”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর গৌরবময় পথচলার ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে কেন্দ্রঘোষিত ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে অদ্য ২৩ আগস্ট’২১ রোজ সোমবার সকাল ১০ টায় চট্টগ্রাম ষোলশহর রেলওয়ে স্টেশনে নগর সাধারণ সম্পাদক মুহাম্মদ জিল্লুর রহমান এর সঞ্চালনায় পথশিশুদের জন্য শিক্ষা আসর ও খাবার বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

শিক্ষা আসরে পথশিশুদেরকে কুরআন ও ইসলামী বুনিয়াদি শিক্ষা এবং সমসাময়িক বিভিন্ন বিষয়ে পাঠদান করানো হয়। পাশাপাশি তাদেরকে নামাজ পড়া, সদা সৎপথে চলা, সত্য বলার প্রতি উদ্দীপ্ত করানো হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সংগ্রামী সভাপতি মুহাম্মাদ নাজিম উদ্দিন। তিনি বলেন, ৮০ দশকের মধ্যভাগ থেকে রাজনৈতিক পটপরিবর্তনের কারণে দেশে নেমে আসে বিভীষিকাময় অধ্যায়। দেশের ছাত্রদের ব্যবহার করে রাজনৈতিক ফায়দা লুটতে মরিয়া হয়ে ওঠে স্বার্থান্বেষী মহল। ছাত্রদেরকে দিয়ে ঘটানো হয় খুন, ধর্ষণ ও সন্ত্রাসীমূলক কর্মকান্ড। ক্ষমতার সিঁড়ি হিসেবে ব্যবহার করা হয় ছাত্রদের। তখন তাদের উন্নত চরিত্র গঠন, লেখাপড়ার মনোযোগ ও শিক্ষাঙ্গনে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা অপরিহার্য হয়ে ওঠে। সেই গুরুত্বকে উপলব্ধি করেই ৯০ দশকের প্রথমেই ১৯৮১ সালের ২৩ শে আগস্ট তৎকালীন প্রখ্যাত সুফি সাধক ও রাজনীতিবিদ মরহুম মাওলানা ফজলুল করীম রহঃ (পীর সাহেব চরমোনাই) প্রতিষ্ঠা করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নামের একটি ছাত্র সংগঠন। যা ১৯৯১ থেকে ধারাবাহিকভাবে আজও দেশের আপামর সাধারণের কল্যাণ ও ছাত্রদের অধিকার আদায়ে দলমত নির্বিশেষে পরিচালিত হচ্ছে।
তিনি পথশিশুদের ইশা ছাত্র আন্দোলনের সদস্য হয়ে তাদেরকে উন্নত জীবন গঠনের প্রতি আহবান করেন।

শিক্ষা আসর শেষে পথশিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

উক্ত কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক শাজাহান হোসেন, নির্বাহী সদস্য সাইফুদ্দীন মুহাম্মদ এমদাদ সহ থানা নেতৃবৃন্দ মুহাম্মদ রিমন ও মুহাম্মদ মুজাহিদ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর