সরকারের অবহেলাতেই বেড়েছে করোনা গ্রাফ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

vaccine

এনবিটিভি ডেস্কঃ রাজ্যে ক্রমশও বাড়ছে  ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। বাড়ছে ওমিক্রন আক্রান্ত্র সংখ্যাও, এরই মধ্যে আগামী কাল থেকে রাজ্যে একাধিক বিধিনিষেধ জারি করল রাজ্য সরকার।

উল্লেখ্য যদিও, আগেই সতর্ক থাকতে হত রাজ্য প্রশাসনকে এমনটাই  দাবি তুললেন চিকিৎসক অরিন্দম বিশ্বাস। তাঁর কথা মত দুর্গা পূজা থেকে এই সাধারণ মানুষ ভিড় জমাতে শুরু করেছে একাধিক জায়গায়। যদি তখন থেকে সাধারণ মানুষের এই ভিড় রুখে দেওয়া যেত, তাহলেই হয়তো এমনটা বেড়ে যেতনা করোনা ভাইরাস এমনটাই জানাচ্ছেন অরিন্দম বিশ্বাস।

সূত্রের খবর, ওমিক্রনের হাত ধরে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে ভারতে। লাফিয়ে বাড়ল করোনা সংক্রমণ। স্বাস্থ্য মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করনায় আক্রান্ত ৩৩ হাজার ৭ শত ৫০ জন। রবিবার তা ছিল সাড়ে ২৭ হাজারের ও সামান্য বেশি, শতকরা হিসাবে সোমবার তা লাফ দিয়ে বেড়েছে ২২.৫ শতাংশ বেশি। একদিনে করোনার বলি দেশে ১২৩ জন।    এদিকে নতুন বছরের শুরু থেকে করোনা যুদ্ধে আরও শান দিতে শুরু হয়েছে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টীকাকরণ।

সোমবার থেকে বিভিন্ন কেন্দ্র থেকে টীকা পাচ্ছে দেশের শিশুরাও। কিন্তু তাতেও করোনার তৃতীয় ঢেউ কতটা ঠেকানো যাবে তাতে চিন্তিত স্বাস্থমহলের একটা বড় অংশ। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী জানাজাচ্ছে, দেশে লাফিয়ে বেড়েছে একটিভে রোগীর সংখ্যা। এই মুহূর্তে ১ লক্ষ ৪৫ হাজার ৫ শত ৮২ জন। সুস্থতার হার তুলনায় খানিকটা কম। রবিবার আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৫ শত ২৫ জন। মহারাষ্ট্র, দিল্লিতে গত ২৪ ঘণ্টায় তা বেড়ে এই মুহূর্তে দাঁড়িয়েছে ১৭০০ ।  

করোনা তৃতীয় ঢেউ  ছড়িয়েছে প্রায় সর্বত্রই। তা মেনে নিয়ে এবার কম বয়সীদের টীকাকরণ  শুরু করেছেন কেন্দ্র। তথ্য বলছেন, ১৫ থেকে ১৮ বছর বয়সীদের প্রায় ৬ লক্ষ ছেলে মেয়ে কো-ইন অ্যাপ এর  মাধ্যমে রেজিস্ট্রেশান করিয়েছেন। নিজের স্মার্ট ফোন না থাকলেও বাবা ও মা কারোর ফোন  থেকে টীকা পাওয়ার জন্য অনলাইনে নাম নতিভুক্ত করা যাবে বলে জানিয়েছে, স্বাস্থমন্ত্রক। কো- ভ্যাকসিনের মাধ্যমে তাদের টীকা করণের কাজ শুরু হয়েছে সোম বার থেকে। ওমিক্রনের দাপট রুখতে দেশের একাধিক রাজ্যে জারি হয়েছে কঠোর বিধি নিষেধ। বাংলা তার মধ্যে অন্যতম, আপাততও দুই সপ্তাহে এই রাজ্যে জারি হয়েছে কঠোর বিধি নিষেধ। সন্ধ্যা ৭ টা থেকে বন্ধ থাকছে লোকাল ট্রেন।             

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর