কঙ্গনার পর কি এবার বিজেপি র অন্যতম মুখ হয়ে উঠল বিবেক অগ্নিহত্রী?

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20220319_182904

সাহি আকতার,এনবিটিভি ডেস্ক: ‘বিবেক অগ্নিহত্রী’ আজ এক পরিচিত মুখ গত একমাস আগে চিনতো গুটি কয়েক মানুষ। ‘দা কাশ্মীর ফাইলস’ ছবির পরিচালক বিবেক অগ্নিহত্রী। ছবির সুবাদে বার বার উঠে আসছে তার নাম। কাল সরকারের তরফ থেকে দেওয়া  হয়েছে ‘Y’ ক্যাটাগরির নিরাপত্তা ব্যাবস্থাও। কিন্তু কেন এক পরিচালককে নিয়ে হচ্ছে এতো চর্চা ও আলোচনা। 

গত ১০ই মার্চ মুক্তি পায় বিবেক অগ্নিহত্রীর ছবি ‘দা কাশ্মীর ফাইলস’ যে মুভিতে মুখ্য চরিত্রে অভিনয় করছে অনুপম খের, মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার ও পল্লবী যোশীর মতো অভিনেতা ও অভিনেত্রীরা। মূল গল্প ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের হত্যা নিয়ে। ছবি মুক্তি পাওয়ার পর এইনিয়ে চলছে নানা তর্ক বিতর্ক। কারও কারও মতে ঘটনার ভুল ব্যাখ্যা করা হয়েছে,এই ছবি বিদ্বেষের বার্তা বহন করে। 

অন্যদিকে গেরুয়া সমর্থকরা প্রশংসায় পঞ্চমুখ। স্বয়ং প্রধানমন্ত্রী মুখে শোনা গিয়েছে ছবি নিয়ে উচ্চপ্রশংসা। বিজেপি অধ্যুষিত চার রাজ্যে কর মুক্ত করা হয়েছে এই ছবি। কিন্তু সমাজের বিদ্বজনেদের মতে, সম্পূর্ণ ভুল ব্যাখ্যা করে ঘটনাকে অতি রঞ্জিত করে দেখানো হয়েছে।

জানা যায় বিবেক অগ্নিহত্রী,কঙ্গনা রানাউত এর মতোই প্রধানমন্ত্রী র ও বিজেপির সমর্থক। অনেকের দাবি, এই ছবিকে বিজেপি একটা ‘ Propaganda’ হিসাবে ব্যাবহার করে মানুষের মনে ভুল ধারনা সৃষ্টি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা।

 বিবেক অগ্নিহত্রী এতদিন মানুষের কাছে ছিল এক অপরিচিত মুখ কিন্তু ‘দা কাশ্মীর ফাইলস’ বানানোর পর বিভিন্ন তর্ক বিতর্কের মধ্যে বর্তমানে হয়ে উঠেছেন অন্যতম পরিচিত মুখ।  তার একটি ইউটিউব চ্যানেল ও রয়েছে নাম ‘দা বুদ্ধা’ এই চ্যানেলে নরেন্দ্র মোদীর সমর্থনে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে দেখা গেছে তাকে। 

সম্প্রতি হিজাব নিয়েও মুখ খুলতে দেখা গেছে তাকে। হিজাব প্রসঙ্গে বলেন,” আগে মুসলিম মেয়েরা শিক্ষা কেন্দ্রে হিজাব পরে যেতনা কিন্তু ১৯৮০ সালের পর কাশ্মীরে আতঙ্কবাদী হামলার পর মেয়েরা হিজাব পরতে শুরু করে  যার কোনো প্রয়োজন নেই” এই প্রসঙ্গে তিনি আরও বলেন, যারা মাস্ক পরতে অস্বীকার করে তাদের হিজাব পরার কোনো প্রয়োজন নেই”। তাহলে এখন প্রশ্ন উঠেছে বলিউড এ কঙ্গনা রানাউত এর পর বিজেপি সমর্থিত আরও এক শক্তশালী মুখ হয়ে উঠলো কী বিবেক অগ্নিহত্রী’?

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর