দীর্ঘদিন পর স্কুল খোলায় মুখে হাসি ফুটলো শিক্ষার্থীসহ অভিভাবকদের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

প্রথম দিন স্কুলে শিক্ষার্থীরা।
প্রথম দিন স্কুলে শিক্ষার্থীরা।

নদীয়া, সুরজিৎ দাস, এনবিটিভি:  দীর্ঘ ২৩ মাস পর রাজ্যে খোলা হল সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। আর তার জেরেই মুখে হাসি ফুটলো শিক্ষার্থীসহ অভিভাবকদের।

রাজ্য সরকারের নির্দেশ মতো খুলে দেওয়া হয় নদীয়া জেলার সমস্ত স্কুল। স্কুলের আসতে পেরে বেজায় খুশি পড়ুয়ারা। সমস্ত করোনাবিধি মেনে স্কুলে ঢোকানো হয় পড়ুয়াদের। সবাই মাস্ক পড়েছে কিনা, সবার তাপমাত্রা চেক করে ও স্যানিটাইজার হাতে দিয়ে ঢোকানো হয় স্কুলে। স্কুল খোলার প্রথমদিনে ছাত্রছাত্রীদের সঙ্গে আসেন তাদের অভিভাবকেরাও।

স্কুলের এক ছাত্র বলে, তারা স্কুলে এসেই পড়াশোনা করতে চায় বাড়িতে সেই ভাবে তাদের পড়াশোনা হয়না। অন্যদিকে আরও এক ছাত্র বলেন, স্কুলের শিক্ষক শিক্ষিকারা তাদের যত্নসহকারে পড়ান তাই তাদের পড়া বুঝতে সুবিধা হয়। কিন্তু বাড়িতে পড়া বুঝতে তাদের অসুবিধা হতো। অনলাইনে পড়ার সময় নেটওয়ার্কের সমস্যা সহ পড়া বুঝতে না পারার অসুবিধার কথা তুলে ধরেছে তারা। দীর্ঘ দিনপর সহপাঠীদের দেখে বেজায় খুশি তারা।

অন্যদিকে অভিভাবকরা বলেন, স্কুল না চলায় পড়াশোনার ক্ষতি হচ্ছিলো ছাত্রছাত্রীদের। মন উঠে যাচ্ছিল পড়াশোনা থেকে। স্কুলে যেইভাবে পড়াশুনা হয় বাড়িতে সেটা সম্ভব হচ্ছিলনা।

স্কুল না খোলায় রাজ্যের বিভিন্ন জায়গায় শুরু হয়েছিল আন্দোলন আর তার জেরেই স্কুল খুলে দিতে বাধ্য হয় রাজ্য সরকার।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর