আয়েশার আত্মহত্যার পর পণ এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল আগ্রার মুসলিম সমাজ,পণ সম্পূর্ন রূপে হল নিষিদ্ধ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

muslims-dowry-agra-ayesha

নিউজ ডেস্ক : গত ২৫ শে ফেব্রুয়ারি ২৩ 23 বছর বয়সী আয়েশা সিদ্দিকার পনের জন্য স্বামী এবং শ্বশুরবাড়ির লোকজনের অত্যাচারে অত্যাচারিত হয়ে আত্মহত্যার ঘটনা সারা দেশে প্রবল প্রতিক্রিয়া সৃষ্টি করে। সেই ঘটনার পর থেকে দেশের সমস্ত প্রান্ত থেকে পন বরিশি জনমত গঠিত হচ্ছে। এবার এই দিশাতে এক সদর্থক পদক্ষেপ নিল আগ্রার মুসলিম সমাজ। তারা সেখানকার মুসলিম সমাজে পনের কোনো রকম আদান প্রদান না করার প্রতিজ্ঞা করেছেন।

গত জুমার নামাজের পর আগ্রার নেতৃস্থানীয় সমস্ত আলেম একত্রিত হয়ে শপথ গ্রহণ করেন যে তারা কোনোদিন কাউকে পণ দেবেন না বা গ্রহণ করবেন না। হাফেজ ইয়াহিয়া খান বলেন, যৌতুক গ্রহণ করা বা প্রদান করা ইসলামে সম্পূর্ণ রূপে হারাম এবং পবিত্র কুরআন শরীফে এটা সম্পূর্ণ রূপে নিসিদ্ধ করা হয়েছে। প্রত্যেক মুসলিমের উচিত পবিত্র কুরআনের এই হুকুম কঠোরভাবে মান্য করে চলা। তিনি আরো বলেন, যেদিন থেকে মুসলিম পরিবারের গৃহবধূ গুলো কন্যার মর্যাদা পাবে সত্যিকারের অর্থে সেদিন থেকে এই অনৈতিক প্রথা আমাদের সমাজ থেকে বিদায় নেবে।

অল ইন্ডিয়া জামিয়াতুল কোরেশী জেলা সভাপতি শরীফ কোরেশী বলেন, পণ প্রথা একটি দণ্ডনীয় অপরাধ এর বিরুদ্ধে সব ক্ষেত্রে কঠোর অবস্থান নিয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া উচিত। অন্যদিকে ভারতীয় মুসলিম বিকাশ পরিষদ নেতা সামি আঘাই বলেন, আমরা ইতোমধ্যেই মুসলিম সমাজে এই ব্যাপারে সচেতনতা সৃষ্টির জন্য বহু রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, আয়েশা তার আত্মহত্যার আছে রেকর্ড করা একটু ভিডিওতে কাউকে এই ব্যাপারে দায়ী করেননি। তিনি সবর মতি নদীতে jhano দিয়ে আত্মহত্যা করেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর