নতুন করোনা আতঙ্কে সৌদিগামী সমস্ত বিমান বন্ধ ঘোষণা করল সৌদি আরব

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

airlines-1-thinkstocks

নিউজ ডেস্ক : বিশ্বে নতুনভাবে শুরু হওয়া করোনা আতঙ্ক থেকে নিজের দেশকে বাঁচিয়ে রাখতে কঠিন পদক্ষেপ গ্রহণ করল সৌদি আরব। এই করোনা পরিস্থিতিতে সৌদিগামী সমস্ত বিমান পরিষেবা বন্ধ করে দিল সৌদি সরকার।

এছাড়াও, জল ও স্থল পথ এর সমস্ত প্রবেশ পথ ও বন্ধ করে দিয়েছে সৌদি সরকার। ব্রিটেনে নতুন করে শুরু হওয়া করোনা আতঙ্ক যাতে সৌদিতে আবার নতুন করে না প্রবেশ করে, তাতেই এই সিদ্ধান্ত গ্রহণ।

এই নিয়মাবলি গুলোকে কার্যকর করার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ গ্রহণ করেছে সৌদি সরকার। যাদের মধ্যে অন্যতম হলো ,জরুরী ক্ষেত্র ছাড়া সাধারণ যাত্রীবাহী বা পণ্য বাহি সমস্ত ফ্লাইট বন্ধ এক সপ্তাহের জন্য। তবে সৌদিতে আটকে থাকা বিমানগুলি চাইলেই স্বদেশে ফিরে যেতে পারবে।

এছাড়া,জলপথের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা জারি থাকবে এক সপ্তাহ ধরে। সরকারের তরফ থেকে জানিয়ে দেয়া হয়েছে যে প্রয়োজনে এই সাপ্তাহিক নিষিদ্ধা বলি বাড়ানো হতে পারে। ইউরোপ সহ যে ৮ টি দেশে নতুনভাবে করোনা আতঙ্ক দেখা দিয়েছে! ডিসেম্বরের পরে সৌদিতে আসা ব্যাক্তি দের এই তিনটি নির্দেশনা মান্য করে চলতে হবে।  দুই সপ্তাহ আইসোলেশনে থাকতে হবে এবং ৫ দিন অন্তর করোনা টেস্ট করতে হবে । এছাড়া, ইউরোপসহ যে সমস্ত দেশে করনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে সেই সব দেশে যাওয়া ব্যক্তিদেরকে করো না পরীক্ষা করতে হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর