বকেয়া টাকা পাওয়ার আশায় দিন গুনছেন আশা কর্মীরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

আশা কর্মী।
আশা কর্মী।

এনবিটিভি ডেস্কঃ রাজ্যে করোনা কালে সামনের শারির যোদ্ধারা হলেন আশা কর্মী। এই মহামারীতে আশা কর্মীদের উপস্থিতি এক আশার আলো দেখতে পেয়েছিল করোনা আক্রান্ত রুগীরা। দুয়ারে দুয়ারে সাধারণ মানুষের সচেতন থেকে শুরু করে যাবতীয় কাজ করে আসছেন আশা কর্মীরা। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করলেও দীর্ঘ কয়েক মাস মিলছেনা নিজেদের পারিশ্রমিক।

উল্লেখ্য, নিজেদের স্বল্প পারিশ্রমিকের সঙ্গে অতিরিক্ত টাকা দেওয়ার কথা থাকলেও মিলছেনা নিজেদের মূল পারিশ্রমিক টুকুও।  আশা কর্মীদের দাবী, করোনা পরিস্থিতে যেসব অতিরিক্ত দায়িত্ব তারা পালন করেছিল, তারটাকা দেওয়ারও কথা ছিল কিন্তু সেসব টাকাও মেলেনি এত দিনে। অন্যদিকে গত ছয় মাস থেকে তাদের টাকা মেটানো হয়নি বলে অভিযোগ। আশা কর্মীদের খুবই অল্প পারিশ্রমিকে অনেক কাজ করিয়ে নেওয়া হয়। এখন আশা কর্মীদের যদিনা পারিশ্রমিক বৃদ্ধি করা হয় তাঁদের জীবন চালানো কঠিন হয়ে পড়ছে।

বেশিরভাগ আশা কর্মীদের দাবী,  আশা কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে আসছে এবং আগামিতে সাধারণ মানুষের জন্য কাজ করে যাবে। যদিনা তাদের অল্প পারিশ্রমিক তুকু না দেওয়া হয়, তবে তাদের পেট চালাতে কালঘাম ছোটাতে হচ্ছে এই দুর্মূল্য বাজারে।

এহেন পরিস্থিতিতে সকল আশা কর্মীদের দাবি, আপাতত বকেয়া বিল মিটিয়ে তাদের মুশকিল আসন করা হোক। নচেৎ তাদের আন্দোলন দীর্ঘদিন ধরে চালিয়ে যাবে। অন্যদিকে তাঁদের পারিশ্রমিক বৃদ্ধির দিকে রাজ্যে সরকারের বিশেষ দৃষ্টি আকর্ষণ করে আবেদন করেন।  

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর