তৃণমূলে আসতে চাইছেন অন্তত ৩০ জন বিজেপি বিধায়ক! খবরে অস্তিত্ব সংকটে রাজ্য বিজেপি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

PTI09-10-2020_000194B

নিউজ ডেস্ক : এবার তৃণমূলে ফিরতে চাইছেন বিজেপির প্রায় ৩০ জন বিধায়ক। বিভিন্ন সূত্রে পাওয়া খবরের ওপর ভিত্তি করে তৃণমূল কংগ্রেসের তরফ থেকে এমনই দাবি করা হচ্ছে এখন। কিছুদিন আগেই এমন কথা শোনা গিয়েছিল কুণাল ঘোষের গলাতেও। এবার একী রকম বক্তব্য পাওয়া গেল তৃণমূল কংগ্রেসের নতুন সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দোপাধ্যায় থেকে।

 

 

দলের সর্বভারতীয় সভাপতির পদ পেয়েই নতুন উদ্যমে সংগঠনের কাজে ব্যস্ত অভিষেক ব্যানার্জি। সর্বভারতীয় ক্ষেত্রে তৃণমূল কংগ্রেসকে শক্তিশালী করতে তৎপর অভিষেক ব্যানার্জি। দলবদলু নেতা থেকে বিজেপির জয়ী বিধায়কদের তৃণমূলে যোগ দেওয়ার বিষয়ে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক ব্যানার্জি বলেন, ‘বিধানসভা ভোটের মুখে দল ছেড়ে বিজেপিতে যাওয়া নেতারা আজ তৃণমূলে ফিরতে তৈরি। আবার একুশের বিধানসভা ভোটে বিজেপির টিকিটে জয়ী বিধায়করাও তৃণমূলে যোগ দিতে চাইছেন। যোগাযোগ করছেন আমাদের সঙ্গে। বিজেপির সঙ্গে থাকতে চাইছেন না তাঁরা। নিজেদের ভুল বুঝতে পেরে তাঁরা আজ তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি এবং দলের কর্মীদের কাছে ক্ষমা চাইছেন। যদিও তাঁদের তৃণমূলে কবে ফেরানো হবে বা যোগদান করানো হবে সে বিষয়ে নির্দিষ্ট করে এখনও দিন স্থির হয়নি। গত শনিবার ওয়ার্কিং কমিটির বৈঠকে এ বিষয়ে কথা হয়। দলের সবাই এ বিষয়ে মমতা ব্যানার্জির দিকে তাকিয়ে। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন দলনেত্রী মমতা ব্যানার্জি। পরবর্তী ওয়ার্কিং কমিটির বৈঠকের পর দলের তরফে জানিয়ে দেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।’

 

 

 

অভিষেকের এ ধরণের বক্তব্য সামনে আসতেই হইচই পড়ে গেছে বঙ্গ রাজনীতিতে। তবে এই দাবি সত্য প্রমাণিত হলে এর প্রভাব শুরু রাজ্য রাজনীতিতে সীমাবদ্ধ থাকবে না বরং এর প্রভাব পড়বে জাতীয় রাজনীতিতে ও। দলবদলু নেতা-নেত্রীদের সঙ্গে বিজেপির জয়ী কোন কোন বিধায়ক তবে তৃণমূলের পথে, এ নিয়ে গত কয়েক সপ্তাহ থেকে বিস্তর জল্পনা চলছে রাজনৈতিক মহলে। সূত্রের খবর, জয়ী বিধায়কদের আদৌ ধরে রাখা যাবে কিনা সেবিষয়ে সন্দিহান বিজেপি নেতৃত্ব। ঠিক কতজন বিধায়ক তৃণমূলের দিকে পা বাড়িয়েছেন সেটাও বুঝতে পারছেন না বিজেপির রাজ্য নেতারা। রাজনৈতিক মহলের মতে, অভিষেকের মন্তব্য নতুন করে চিন্তা বাড়াচ্ছে বিজেপির। জয়ী বিধায়কদের আটকাতে বিজেপি ঠিক কি পদক্ষেপ গ্রহণ করে সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর