মন্ত্রিত্ব নিয়ে দিলীপের তোপের পর টুইটার বায়োতে পরিবর্তন, তাহলে কি বিজেপি ছাড়ছেন বাবুল? বাড়ছে জল্পনা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

be4456a601a8

নিউজ ডেস্ক : ৭ বছর পর হঠাৎ মোদির ক্যাবিনেট থেকে প্রত্যাখ্যাত হয়েছেন আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। মন্ত্রিত্ব ছাড়ার বিষয়টি ভালোভাবে যে মেনে নিতে পারেননি তাও বুঝিয়ে দিয়েছিলেন সোশ্যাল মিডিয়া পোস্টে। সেই মন্তব্যের কারণে রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষের তোপের মুখে পড়তে হয়েছে তাকে। আর তারপর থেকে একটু নিষ্প্রভ হয়ে গিয়েছেন বাবুল।

রাজনৈতিক মহলে ক্রমশ জল্পনা বাড়ছে বাবুলের বিজেপি ত্যাগ এবং রাজনীতি থেকেই দূরে সরে যাওয়া নিয়ে। বাবুল সুপ্রিয়র টুইটার হ্যান্ডেলে দেখা যাচ্ছে ‘‌টুইটার বায়ো’-তে যে ভাবে সামগ্রিক ভাবেই রাজনীতি থেকে নিজের দূরত্ব তৈরি করছেন বাবুল সুপ্রিয়। বিজেপি থেকে এবং সক্রিয় রাজনীতি থেকেই বাবুল সরে যাবেন বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বাবুলের টুইটার বায়ো দেকেই বোঝা যাচ্ছে রাজনীতির প্রতি বাবুলের বিতশ্রদ্ধা ধরা পড়ছে।

 

 

২০১৪ সালে গেরুয়া রাজনীতিতে যুক্ত হয়ে আসানসোল থেকে সাংসদ নির্বাচিত হন তিনি। তারপর আবার তিনি একই কেন্দ্র থেকে বিজয়ী হন ২০১৯ সালে। বঙ্গ রাজনীতিতে সাম্প্রদায়িক রাজনীতির মাটি শক্ত করতে তার অবদানের কারণে তাকে প্রতি মন্ত্রীর দায়িত্ব দেয় মোদি সরকার। কিন্তু এবার বঙ্গে সরকার গড়ার লক্ষ্যে টালিগঞ্জে প্রার্থী হন তিনি। কিন্তু সেখানে হেরে যান বাবুল। বেশ বড় ব্যবধানে বাবুলকে হারিয়ে দেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। বঙ্গ রাজনীতির অন্দরে বাবুলের সঙ্গে দিলীপ ঘোষের সম্পর্ক যে ভালো নয় তা জানেন সকলেই। মন্ত্রিত্ব চলে যাওয়ার পর বাবুল যদি রাজনীতি ছেড়ে দেন সেক্ষেত্রে আসানসোলের সাংসদ পদ থেকেও সরে যেতে হবে তাঁকে। বাবুল ঘনিষ্ঠদের কথায়, রাজনীতি ছাড়ছেন কিনা নাকি বিজেপি ছাড়ছেন এ বিষয়ে বাবুল কিছুই বলছেন না। তবে রাজনীতি থেকে এখন কয়েকদিন মনে হয় ছুটি নিয়েছে।

 

 

বাবুলের মন্ত্রিত্ব কেড়ে নেওয়ার পর মুখ্যমন্ত্রী তার পক্ষে কথা বলেছিলেন। যে বিষয়ে দিলীপ কটাক্ষ করেছিল মুখ্যমন্ত্রী এবং বাবুলকে। তারপর থেকে বাবুল এবং মুখ্যমন্ত্রী মমতার মধ্যে একটা সমীকরণ তৈরি হচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহল। পদ্মফুল ছেড়ে বাবুলের জোড়াফুলে যাওয়ার সম্ভাবনা নিয়েও বাড়ছে ধোঁয়াশা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর