বিক্ষোভরত কৃষকদের ওপর আক্রমণ বিজেপি কর্মীদের, পাল্টা কড়া দাওয়াই দিল কৃষকরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210630_195521

নিউজ ডেস্ক : দিল্লির গাজীপুরে কৃষক আন্দোলনস্থলে এবার হামলা চালাল বিজেপি কর্মীরা। BKU এর আন্দোলন মঞ্চের কাছে গিয়ে লাঠি হাতে হামলা চালায় তারা। কিন্তু কৃষকরাও পাল্টা জবাব দিয়েছে। কৃষকদের কড়া জবাবে ছত্রভঙ্গ হয়ে যায় মারমুখী বিজেপি কর্মীরা। ঘটনায় কৃষকরা কোনো পুলিশ অভিযোগ না জানালেও পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে বিজেপি কর্মীরা। বিষয়টি নিয়ে পুলিশ তদন্ত করে দেখবে বলে জানিয়েছে।

 

ঘটনাস্থলে উপস্থিত প্রত্যক্ষদর্শীদের ভাষ্য মতে, বিজেপির পতাকা নিয়ে একদল লোক কৃষকদের বিক্ষোভ মঞ্চের কাছে এসে ভারতীয় কিষাণ ইউনিয়ন এবং কৃষক নেতা রাকেশ টিকাইতের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন। বিজেপি কর্মীরা ক্রমশ আক্রমণাত্মক হয়ে উঠলে জবাব দেয় কৃষকরা।

 

সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, কৃষকদের প্রতিবাদের জায়গায় পতাকা এবং লাঠি হাতে প্রচুর লোক দাঁড়িয়ে রয়েছে। একদল লোক একে অপরকে লাঠি দিয়ে মারছে এবং পুলিশ তাদের আটকানোর চেষ্টা করছে। একটি ভাঙা গাড়িও দেখা গেছে। জানা গেছে বিজেপি নেতা অমিত বাল্মিকীর গাড়ি সেটা।

 

কৃষক নেতাদের অভিযোগ, কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনকে কালিমালিপ্ত করার সরকারের একটি ষড়যন্ত্র ছিল এটা। সংযুক্ত কিষাণ মোর্চার মুখপাত্র জাগতার সিং বাজওয়া জানিয়েছেন, “বিজেপি কর্মীরা কৃষকদের সাথে খারাপ আচরণ করেছে এবং ষড়যন্ত্রের অংশ হিসেবে নিজেরাই নিজেদের গাড়ি ভাঙচুর করেছে। সরকারের এই ষড়যন্ত্র সফল হবে না। কৃষকদের বিক্ষোভ থামানোর জন্য এরকম কৌশল আগেও ব্যবহার করা হয়েছিল।” কৃষক আন্দোলন সামনে বছরে বিভিন্ন রাজ্যে বিধানসভা নির্বাচনে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর