7up এর বদলা নিল ব্রাজিল!অলিম্পিকের প্রথম ম্যাচে হারাল জার্মানিকে, আর্জেন্টিনা হারল অস্ট্রেলিয়ার কাছে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210723_093304

নিউজ ডেস্ক : ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে জার্মানির দেওয়া ৭ গোলের খোঁচা এখনও শুনতে হয় ব্রাজিল সমর্থকদের। তবে গতকাল জার্মান ব্রিগেডকে হারিয়ে সেই লজ্জার একটু উপশম হয়ত হবে। টোকিও অলিম্পিক ফুটবলের প্রথম দিনেই জার্মানির বিপক্ষে জয় পেয়েছে ব্রাজিল। রিচার্লিশনের হ্যাটট্রিকে জার্মানিকে ৪-২ গোলের ব্যবধানে পরাজিত করেছে দ্যানি আলভেজ বাহিনী। অন্যদিকে কোপা কাপের ফাইনালে ব্রাজিলকে এক গোলে হারানো আর্জেন্টিনা মুখ থুবড়ে পড়ল অস্ট্রেলিয়ার কাছে। তারা দুই শূন্য গোলে পরাজিত হয়েছে তাদের প্রথম ম্যাচে।

 

 

বৃহস্পতিবার শুরু হয়েছে অলিম্পিক ফুটবল। গতবারের চ্যাম্পিয়ন ব্রাজিল তাদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় গতবারের রানার্স আপ জার্মানির। প্রতিশোধ নিতে মাঠে নামা জার্মানি ম্যাচ শেষে ৪-২ গোলে পরাজিত হয়ে মাঠ ছাড়ে।

অন্যদিকে শিরোপা ধরে রাখার মিশনে নামা ব্রাজিলের শুরুটাই হলো জয় দিয়ে।

 

ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। ব্রাজিলের হয়ে প্রথম গোলটি আসে রিচার্লিশনের পা থেকে। এরপর প্রথমার্ধেই রিচার্লিশন করেন আরো দুই গোল। ২২ মিনিটে দ্বিতীয় এবং ৩০ মিনিটে এসে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

 

দ্বিতীয়ার্ধে এসে এক গোল পরিশোধ করে জার্মানি। ম্যাচের ৬০ মিনিটে আমিরি জার্মানির হয়ে ব্রাজিলের জালে প্রথম বল পাঠান। তবে ম্যাচের ৬৬ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় জার্মানির আরনল্ডকে। ফলে ১০ জনের দলে পরিণত হয় জার্মানি। ৮৮ মিনিটে জার্মানির হয়ে আরো একটি গোল পরিশোধ করেন বদলি হিসেবে নামা অ্যাচে। ৯৪ মিনিটে এসে দলের হয়ে চতুর্থ গোল করেন পাওলিনহো।

 

অলিম্পিক গেমসে ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি ছয়টি পদক পেয়েছে ব্রাজিল। কিন্তু হতাশার কথা হচ্ছে একবারই মাত্র স্বর্ণপদক জুটেছে সেলেকাওদের ভাগ্যে। ২০১৬ রিও অলিম্পিকে এসেছিল অধরা সেই সাফল্য। নেইমারের দুর্দান্ত পারফরম্যান্সে চতুর্থ ফাইনালে এসে বাজিমাত করেছে হলুদ শিবির। লন্ডন অলিম্পিকে ও শিরোপা জয়ের কাছে গিয়েও মেক্সিকোর কাছে ১-০ গোলে পরাজিত হয় ব্রাজিল। তবে এবার তারা কোপা কাপে হারের পর সমর্থকদের খুশি করতে অলিম্পিক জয় করতে পারে কি না সেটাই এখন দেখার।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর