এবার বিহারে বোরখা পড়ার অপরাধে টাকা দিতে অস্বীকার ব্যাঙ্ক কর্মীদের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

বোরখা পরিহাতার সঙ্গে ব্যাঙ্ক  কর্মীর বিবাদের মুহূর্ত।
বোরখা পরিহাতার সঙ্গে ব্যাঙ্ক কর্মীর বিবাদের মুহূর্ত।

এনবিটিভি ডেস্কঃ এতদিন দেশে শিক্ষা প্রতিষ্ঠান গুলীতে হিজাব ও বোরখা পড়ে বাঁধা প্রদান করে আসছে। এবার বিহারে বোরখা পড়ে ব্যাঙ্কে টাকা তুলতে যাওয়াতে লাঞ্ছার স্বীকার হতে হল মুসলিম মহিলার। শনিবার মেয়েটি বেগুসরাইয়ের মনসুর চক শাখার ইউসিও ব্যাঙ্কে টাকা তুলতে গেলে এ ঘটনা ঘটে। মেয়েটি সম্পূর্ণ ঘটনাটি রেকর্ড করে রবিবার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে।

ভিডিও ফুটেজে তিন থেকে চারজন ব্যাঙ্কের কর্মচারী তাকে হিজাব খুলে ফেলতে বলে এবং তারপরেই টাকা তোলার জন্য নির্দেশ দেয়। এতে মেয়েটি তীব্র আপত্তি জানায় এবং তার বাবা-মাকে ফোন করে। মহিলার পরিবারটি কর্মচারীদের ব্যাংকের ভিতরে হিজাব নিষিদ্ধর লিখিত বিজ্ঞপ্তি দেখাতে বলে।

ভিডিওতে বোরখা পরিহিতার বাবা জিজ্ঞেস করছেন যে“আমি এবং আমার মেয়ে প্রতি মাসে ব্যাঙ্কে আসতাম কিন্তু অতীতে কেউ আপত্তি করেনি। কেন তারা এখন এটা করছে? ব্যাংকিং কার্যক্রমে হিজাব নিষিদ্ধ করার বিষয়ে তাদের কাছে কি কোনো লিখিত বিজ্ঞপ্তি আছে? যদিও ব্যাংক কর্মীরা এই প্রশ্ন গুলির উত্তর দিতে পারেনি।

https://twitter.com/meerfaisal01/status/1495457811572035587?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1495457811572035587%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fmuslimmirror.com%2Feng%2Fburqa-clad-girl-turned-away-from-nationalised-bank-in-bihars-begusarai%2F

এদিকে ব্যাঙ্ক কর্মচারীরাও তাদের ঘটনাটি রেকর্ড করা বন্ধ করতে অনেকটাই চেষ্টা করে কিন্তু  ভুক্তভোগী মহিলা ও তার পরিবার তাদের কথা না শুনেই সম্পূর্ণ ঘটনাটি ক্যামেরা বন্দী করেন।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করে আরজেডি নেতা তেজস্বী যাদব পুনরায় টুইট করেন। তিনি মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে ট্যাগ করে কটাক্ষ সূরে জিজ্ঞাসা করেন যে, “আপনার পদ সুরক্ষিত করতে আপনি কতটা নিচে নামতে পারেন? আমি জানি আপনি বিজেপির কাছে আপনার আদর্শ, নীতি, নৈতিকতা দায়িত্ব এবং বিবেক বন্ধক রেখেছেন। কিন্তু আপনি ভুলে গেলে চলবেনা দেশের সংবিধানের শপথ নিয়েছেন। অন্তত সংবিধানকে সম্মান করুন এবং বাঙ্কের অভিযুক্ত কর্মীদের গ্রেফতার করুন।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর