ফের কারন ছাড়াই মালায়লাম MediaOne চ্যানেল নিষিদ্ধ ঘোষণা কেন্দ্রীয় সরকারের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

ফের নিষিদ্ধ মিডিয়া ওয়ান।
ফের নিষিদ্ধ মিডিয়া ওয়ান।

এনবিটিভি ডেস্কঃ সম্প্রতি ভারত সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রক সোমবার “নিরাপত্তার কারণ” উল্লেখ করে মালায়ালাম নিউজ চ্যানেল মিডিয়াওনের সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে। যদিও কেন এই নিষেধাজ্ঞা তার বিস্তারিত জানানো হয়নি সরকারের পক্ষ থেকে। অন্যদিকে কেরালা হাইকোর্ট আদেশের পরেই স্থগিত রাখা হয়েছে মিডিয়াওন চ্যানেলের সম্প্রচার। কেন্দ্রীয় সরকারের এই পদক্ষেপকে বিরোধী কংগ্রেস দল “অগণতান্ত্রিক” বলে অভিহিত করেছে।

সিনিয়র অ্যাডভোকেট এস শ্রীকুমার এবং অ্যাডভোকেট কে রাকেশ মিডিয়া গ্রুপের সদস্য হাইকোর্টকে আবেদন করে বলেন, চ্যানেলটি কোনও দেশবিরোধী কার্যকলাপে জড়িত ছিল না। এরপরেও চ্যানেলটিকে বন্ধ করা হয়েছে। সম্প্রচার নিষেধাজ্ঞা আদেশটি প্রত্যাহারের জন্য মন্ত্রককে নির্দেশ দেওয়ার জন্য অনুরোধ জানান তিনি।

পিটিআই-এর সূত্রে জানা যায়, চ্যানেল কর্মকর্তা জানান যে, সোমবার দুপুর ১ টার দিকে মন্ত্রকের আদেশটি পেয়েছিল। দুপুর ১.৪৫ টার মধ্যে আবেদনটি দায়ের করা হয়। বিকাল ৩ টার মধ্যে বিষয়টির জরুরি শুনানির জন্য অনুমতি দেওয়া হয়েছিল। আগামী বুধবার শুনানির তারিখ পর্যন্ত আদালত আদেশ স্থগিত রেখেছেন বলে জানান চ্যানেল কর্মকর্তা।

নিষিদ্ধ ঘোষণার দিন মিডিয়া ওয়ান টিভি কে প্রচার নিষিদ্ধ করার পরে তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে লেখে, “কেন্দ্রীয় সরকার চ্যানেলটির সম্প্রচার বন্ধ করে দিয়েছে। অন্তর্বর্তীকালীন আদেশ জারি করেছে।”

এদিকে কেরালা বিধানসভার বিরোধীদলীয় নেতা ভি ডি সতীসান ক্ষোভ উগ্রে দিয়ে বলেন, “তথ্য ও সম্প্রচার মন্ত্রক কারণ উল্লেখ ছাড়াই সম্প্রচার নিষিদ্ধ করেছে। কোনও কারণ উল্লেখ না করে মিডিয়াওয়ান চ্যানেলের সম্প্রচার নিষিদ্ধ করা অগণতান্ত্রিক। এটি ন্যায়বিচারের পরিপন্থী। নিষেধাজ্ঞার পিছনে কারণ উল্লেখ করার দায়িত্ব কেন্দ্রীয় সরকারের রয়েছে। সরকার অসহিষ্ণু হয়ে থাকা সংঘ পরিবারের এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করছে।”

বিরোধীদলীয় নেতা ভি ডি সতীসান আরও বলেন, “এই নিষেধাজ্ঞা গণমাধ্যমের স্বাধীনতার ওপর আঘাত। স্বাধীন সংবাদমাধ্যমকে গলাটিপে শেষ করার চক্রান্ত বর্তমান কেন্দ্রীয় সরকারের। সংবাদমাধ্যমর মাধ্যমে সরকার সাধারণ মানুষের কথা শুনতে প্রস্তুত নয়। বিশেষ ক্ষমতার দ্বারা বন্ধ করে দেওয়ার চক্রান্ত। এটা ক্ষমতার অপব্যবহার ছাড়া কিছুই নয়।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর