দেশে ফের কমল দৈনিক সংক্রমণ ও আক্রান্তের সংখ্যা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (10)

নয়াদিল্লি: দেশে করোনায় বেশ খানিকটা কমল দৈনিক মৃত্যু ও সংক্রমণের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৬০ জনের। একদিনে আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৯৭৩।

 

দেশে এখনও পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪২ হাজার ৯ জনের।  আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩১ লক্ষ ৭৪ হাজার ৯৫৪। সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৯০ হাজার ৬৪৬। দেশে মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ২৩ লক্ষ ৪২ হাজার ২৯৯।
দেশে একদিনে সুস্থ হয়েছেন ৩৭ হাজার ৬৮১ জন।

 

এখনও দেশজুড়ে প্রাণ কাড়ছে করোনা। সব মিলিয়ে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা আরও বাড়ছে। এই প্রেক্ষাপটে, করোনার সিঙ্গল ডোজ ভ্যাকসিন, রাশিয়ার স্পুটনিক লাইটের পরীক্ষামূলক প্রয়োগের ছাড়পত্র দিল Drugs Controller General of India বা DCGI।  গোটা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও শুরু হবে ট্রায়াল। অক্টোবরের প্রথম সপ্তাহে কলকাতার রুবি হাসপাতালে ট্রায়াল শুরু হবে। দেশজুড়ে ১৮ বছর ঊর্ধ্ব ১৭৯ জনের উপর প্রয়োগ করা হবে স্পুটনিক লাইট। রুবি হাসপাতালে ১৮ জনের উপর প্রয়োগ হবে। ভারতে স্পুটনিক লাইট উৎপাদন করার কথা ডক্টর রেড্ডিজের। তবে ট্রায়ালের তত্ত্বাবধানে থাকছে ক্লিনিমেড নামে একটি সংস্থা।

 

জরুরি ভিত্তিতে প্রয়োগের জন্য এখনও পর্যন্ত ভারতে ৬টি ভ্যাকসিন ছাড়পত্র পেয়েছে। কোভিশিল্ড, কোভ্যাক্সিন, স্পুটনিক ভি, মডার্না, জাইডাস ক্যাডিলা এবং জনসন অ্যান্ড জনসনের করোনা ভ্যাকসিন। এখন স্পুটনিক লাইটের ট্রায়ালে কতটা সাফল্য মেলে সেটাই দেখার।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর