শুধু পরীক্ষার্থীদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে ভাবছি: শিক্ষামন্ত্রী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images - 2020-11-11T211123.278

নিজস্ব প্রতিবেদক: করোনার কারণে দীর্ঘ দিন বন্ধ রাখা শিক্ষাপ্রতিষ্ঠান এবার খুলে দেয়া হবে নাকি ছুটি আবারো বাড়ানো হবে-এ বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি বলেছেন, শুধু এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য সীমিতকারে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া যায় কিনা তা আমরা ভাবছি। তবে ঘোষিত ছুটি আরও বাড়বে নাকি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে-তা আগামী শুক্রবারের মধ্যে জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরাম (বিইআরএফ) আয়োজিত অনলাইন শিক্ষা কার্যক্রম নিয়ে পরিচালিত এক জরিপ প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই তথ্য জানান। অনলাইনে এই অনুষ্ঠানে যুক্ত হয়েছিলেন শিক্ষামন্ত্রী।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী জানান, ‘১৪ নভেম্বর পর্যন্ত আমরা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছি। ১৫ নভেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে নাকি আরও কিছুদিন বন্ধ রাখবো তা আমরা ১৪ তারিখের আগেই জানিয়ে দেবো। তবে আমরা শুধুমাত্র এসএসসি এবং এইচএসসি পরীক্ষার্থীদের জন্য সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার বিষয়টির উপর জোর দিচ্ছি।’

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘আমাদের সামনে এখন বড় চ্যালেঞ্জ এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস শেষ করে তাদের পরীক্ষার ‍উপযোগী করে প্রস্তুত করা। সেই লক্ষ্য নিয়েই কাজ করছি। শিক্ষাপ্রতিষ্ঠান কিভাবে খুলে দেয়া যায় বা আদৌ যায় কিনা তা আমরা কাল পরশুর মধ্যে জানিয়ে দেবো।

ভার্চুয়াল এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ গোলাম মো. ফারুক।

এর আগে অনলাইন শিক্ষা কার্যক্রম নিয়ে নগরভিত্তিক জরিপ প্রতিবেদন উপস্থাপন করেন বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সভাপতি মোস্তফা মল্লিক। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক এস এম আববাস।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর