বৈধতা পেল তৃণমূল প্রার্থীর মনোনয়ন,নির্বাচন কমিশনের সিদ্ধান্ত বাতিল করে রায় দিল হাইকোর্ট

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210311_210915

নিউজ ডেস্ক : পুরুলিয়ার জয়পুর আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী উজ্জ্বল কুমারের প্রার্থীপদ নির্বাচন কমিশন নগণ্য তারিখ ত্রুটির কারণে বাতিলের বিরুদ্ধে হাই কোর্টে যায় শাসক শিবির। আর সেখানেই মেলে কাঙ্ক্ষিত ফলাফল। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত বাতিল করে তার প্রার্থীপদ বহাল করার পক্ষে রায় দেয় কলকাতা হাইকোর্ট। ত্রুটি নগণ্য বলে মন্তব্য করে হাই কোর্ট।

আসলে হলফনামায় তারিখ বিভ্রাটের জেরে পুরুলিয়ার ২৪১ নম্বর জয়পুর আসনে শাসকদল তৃণমূলের প্রার্থী উজ্বল কুমারের মনোনয়ন বাতিল করে কমিশন। বস্তুত, স্ক্রুটিনিতে তৃণমূলপ্রার্থী উজ্বল কুমারের (Ujjwal Kumar) মনোনয়ন ঘিরে বুধবার কার্যত দিনভর নাটক চলে। পুরুলিয়ার বাকি আসনগুলির তালিকা নির্বাচন কমিশন তাদের ওয়েবসাইটে আপলোড করলেও জয়পুর বিধানসভার তালিকা অনেক রাতে আপলোড করা হয়। সেখানেই নির্বাচন কমিশন (Election Commission) উজ্জ্বল কুমারের মনোনয়নপত্র ‘রিজেক্টেড’ বলে দেখায়। কারণ হিসেবে জানানো হয়, ওই তৃণমূল প্রার্থীর মনোনয়নের হলফনামায় তারিখ ভুল ছিল। যার জেরে মনোনয়ন বাতিল করা হয়েছে। তারপরেই হতাশা নেমে আসে জয়পুর বিধানসভা তৃণমূল নেতৃত্ব-সহ জেলা নেতৃত্বের মধ্যে। তাঁরা কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে হাই কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নেন।

পুরুলিয়া জেলা তৃণমূলের করা আবেদনের ভিত্তিতে বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য বলেন, “ওই প্রার্থীর মনোনয়নে যে ত্রুটির কথা বলা হচ্ছে, তা খুব নগণ্য। তাই ওই মনোনয়ন গ্রহণ করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে আদালত। সেক্ষেত্রে নতুন করে মনোনয়ন করার প্রয়োজন পড়বে না তৃণমূল প্রার্থীর। আদালতের যুক্তি সামান্য তারিখ ভুলের জন্য মনোনয়ন বাতিল হতে পারে না। এই খবরে নতুন করে চাঙ্গা হয়ে উঠেছে জয়পুরের তৃণমূল নেতৃত্ব। পুরুলিয়া জেলা তৃণমূলের মুখপাত্র নব্যেন্দু মাহালি, হাই কোর্টের এই রায়কে বড় জয় হিসেবে বর্ণনা করেছেন। তাঁর দাবি, আদালতের এই রায়ে দলের কর্মীরা উৎসাহ ফিরে পাবেন। ইতিমধ্যেই জয়পুরে তৃণমূল সমর্থকদের মুখে ‘খেলা হবে’ স্লোগান শোনা গিয়েছে

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর