আনিস হত্যার মহাকরণ অভিযানে গ্রেফতারকৃত শতাধিক পড়ুয়ার মুক্তি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

রাজপথে আন্দোলনের মুহূর্ত।
রাজপথে আন্দোলনের মুহূর্ত।

এনবিটিভি ডেস্কঃ আজ আনিসের হত্যার মহাকরণ অভিযানে পড়ুয়াকে গ্রেফতার করে পুলিশ। সন্ধ্যা আট টার সময় তাদের সকলকে মুক্তি দেয় বলে সূত্রে জানা যায়। এই মিছিল থেকে আন্দোলনের ছাত্রনেতাদেরও গ্রেফতার করা হয়। শান্তিপূর্ণ মিছিলকে ছত্রভঙ্গ করতে প্রশাসনের এই গ্রেফতারের অভিযান চালায়। পরে ৪০ জন ছাত্র ও ১৮ জন ছাত্রীকে লালবাজারে।

মহাকরণ অভিযানের শান্তিপূর্ণ মিছিলের মুহূর্ত।

উল্লেখ্য, আনিসের মৃত্যুতে প্রকৃত দোষীদের গ্রেফতারের দাবিতে আজ মঙ্গলবার পথে নামেন আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। আজ দুপুর একটা থেকে আলিয়া বিশ্ববিদ্যালয়ের পার্ক সার্কাস ক্যাম্পাস থেকে শান্তভাবে অভিযান শুরু করে। এদিন ‘মহাকরণ অভিযান’-এর ডাক দিয়েছিলেন পড়ুয়ারা। পার্ক সার্ভাস সেভেন পয়েন্ট, শিয়ালদহ থেকে শুরু করে একাধিক জায়গায় পড়ুয়াদের অবস্থান বিক্ষোভ ঘিরে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে।  

উল্লেখ্য, এই মহাকরন অভিযানে নওসাদ সিদ্দিকী মিছিলে প্রথম থেকে হেঁটে ছিলেন। শুধু তাই নয় কলেজস্ট্রিট থেকে পুলিশ ৫৮ জন ছাত্র ছাত্রীকে গ্রেপ্তার করেছিল। নওসাদ সিদ্দিকী তখন উকিলের ব্যবস্থা করেছিলেন চার ঘন্টা পরে পুলিশ সবাইকে ছেড়ে দিলে সবার সঙ্গে কথা বলেন খোঁজ নেন কারোর কোন সমস্যা হয়েছিল কিনা। তারপর সবার শেষে তিনি লালবাজার থানা ছাড়েন। একজন এমএলএ আজ দেখিয়ে দিয়েছে যে মানুষের পাশে কেমন ভাবে থাকতে হয়। তার এই কর্মকান্ডে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা মুগ্ধ।

এদিন ছাত্র নেতারা জানান, আগামীকাল নবান্ন অভিযানের জন্য ভাবা হচ্ছে। জেকোন উপায়ে আনিসের হত্যার সঙ্গে জড়িতদের খুঁজে বের কোরা হবে। পড়ুয়াদের কোনভাবে দমাতে পারবেনা বলে জানায়। অন্যদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আনিস হত্যার তীব্র বিরোধিতা করতে দেখা গেছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর