উত্তরাখণ্ডে ধর্ম সংসদের আদলে আবার ‘সন্ত সম্মেলন’ হিন্দুত্ববাদীদের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

২৯ জানুয়ারীর সন্ত সম্মেলনের প্রস্তুতি  পর্বের মুহূর্ত।
২৯ জানুয়ারীর সন্ত সম্মেলনের প্রস্তুতি পর্বের মুহূর্ত।

এনবিটিভি ডেস্কঃ এক মাস পার হতে না হতেই আবার উত্তরাখণ্ডে ধর্ম সংসদের আদলে ‘সন্ত সম্মেলন’ ডাকদিলো হিন্দুত্ববাদীরা। আজ ২৯ জানুয়ারি মুসলিম নিধনের শিরোনামে দেশের বিভিন্ন প্রান্তের হিন্দুত্ববাদী সংগঠন উত্তরাখণ্ডে একত্রিত হয়। উত্তরাখণ্ডে প্রয়াগরাজের মহাবীর মার্গে অবস্থিত ব্রহ্মঋষি আশ্রমে ধর্ম সংসদের কোর কমিটির পক্ষ থেকে আজ সন্ত সম্মেলন আয়োজন করা হচ্ছে।

ধর্ম সংসদ স্টিয়ারিং কমিটির সদস্য স্বামী সাগর সিন্ধুরাজ ভারতে হিন্দুদের ক্রমহ্রাসমান জনসংখ্যা উদ্বেগ প্রকাশ করে বলেন, “দেশে হিন্দুদের জনসংখ্যা পরিবর্তন হচ্ছে। তাই হিন্দুদের জাগতে হবে।”

 ধর্ম সংসদের সদস্য স্বামী বিনোদ বলেন, “এখন হিন্দুদের উচিত চারটি আশ্রম অনুসরণ করে গৃহস্থ জীবনের পর বানপ্রস্থ আশ্রম ও সন্ন্যাস গ্রহণ করা।”

উল্লেখ্য, গত ডিসেম্বর মাসে হরিদ্বারে অনুষ্ঠিত ‘ধর্ম সংসদে’ কিছু বক্তার কথিত বিদ্বেষপূর্ণ বক্তব্যের জেরে সারা দেশে নিন্দার ঝড় ওঠে। এই ধর্ম সংসদে মুসলিম বিদ্বেষী বিষ ছড়ানোর বিরুদ্ধে সুপ্রিমকোর্টে মামলা করে। পরে উত্তরাখণ্ড প্রশাসন নব-হিন্দু ওয়াসিম রেজভি কে গ্রেফতার করে। আরও কয়েক জনের গ্রেফতার করলেও হিন্দুত্ববাদীদের মুখ বন্ধ করা যায়নি।  

ডিসেম্বর মাসে ‘ধর্ম সংসদে’ যে সমস্ত হিন্দুত্ববাদী নেতাদের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছিল। আজ উত্তরাখণ্ডে ‘সন্ত সম্মেলনে’ তারা সকলেই উপস্থিত থাকবেন বলে যান যায়।

রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, কয়েকদিন পরেই পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন। হিন্দু ভোটের মেরুকরণের জন্য এই সমস্থ ঘৃণ্য কাজ করা হচ্ছে। বিশেষ করে উত্তরপ্রদেশে বিজেপির হিন্দুত্ববাদী রং খেলার অতি তৎপর হচ্ছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর