মমতাকে ‘খালা’, ‘বেগম’ বলা শোভনীয় নয়, ভবানীপুরে প্রার্থী না দিলে ভালো করত বিজেপি, মন্তব্য রাজীবে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

74fdb7b5a15a0b24cf1a4ec6595c7bd4_original

 

 

নিউজ ডেস্ক : রাজ্য বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন রাজ্যের তৎকালীন মন্ত্রী কথা তৃণমূল নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। ডোমজুড়ে ভোটে দাঁড়িয়েছিলেন বিজেপির টিকিটে। কিন্তু ভোটে বিপুল ভোটে হারতে হয়েছিল তাঁকে। তারপর থেকেই বিজেপির সঙ্গে দূরত্ব বাড়াতে দেখা গিয়েছে তাঁকে। তিনি ফের তৃণমূলে ফিরতে পারেন বলে জল্পনা চলছে। এরইমধ্যে হেস্টিংসে বিজেপির দফতরে রাজীব বন্দ্যোপাধ্যায়ের ঘরে নেমপ্লেট সরিয়ে দেওয়া হয়েছে। এদিন কলকাতায় পৌঁছে একের পর বিস্ফোরক মন্তব্য করেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, ভোটের প্রচারে বিভেদের রাজনীতি, ধর্মীয় বিভাজনকে ইস্যু হিসেবে তুলে ধরাকে ভালভাবে নেয়নি বাংলার মানুষ। যাঁকে দেখে বাংলার মানুষ ২১৩টি আসন দিয়েছে, তাঁকে বেগম, খালা বলা শোভনীয় নয়।

 

৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন। তৃণমূল প্রার্থী হিসেবে ওই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা ভোটে নন্দীগ্রামে পরাজিত হয়ে গত ৫ মে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন তিনি। স্বাভাবিক ভাবেই কোনো একটি আসন থেকে তাঁকে জিতে আসতে হবে শপথ নেওয়ার ছ’মাসের মধ্যে।

 

ভবানীপুরে বিজেপি প্রার্থী করেছে আইনজীবী প্রিয়ঙ্কা টিব্রেওয়ালকে। তৃণমূলকে টক্কর দেওয়ার আশায় যাবতীয় কৌশল নেওয়া হয়েছে। তবে রাজীব মনে করেন, মমতার বিরুদ্ধে ভোটে প্রার্থী না দিলে, সেটা হতো বিজেপির গুড জেশ্চার।

 

সম্প্রতি কলকাতায় বিজেপির হেস্টিংসের কার্যালয়ে তাঁর ঘরের নেমপ্লেট সরিয়ে ফেলা হয়। যা থেকে স্পষ্ট, তাঁকে ছেঁটে ফেলার চিন্তাভাবনা কার্যকর করছে গেরুয়া শিবির। আবার বিধানসভা ভোটের পর থেকেই রাজীবের তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা চলছে। কিন্তু কোনো এক কারণে ঘাসফুল শিবির থেকে দূরেই রয়ে গিয়েছেন তিনি।

 

উল্লেখ্য, ২০১৬ এর নির্বাচনে ডোমজুড় বিধানসভা কেন্দ্রে তৃণমূলের টিকিটে রেকর্ড মার্জিনে জয়ী হয়েছিলেন রাজীব ব্যানার্জি। আর দলবদলে বিজেপিতে গিয়ে সেই নিজের গড় হাতের তালুর মতো চেনা ডোমজুড়েই রাজীব ব্যানার্জি প্রায় ৫০ হাজার ভোটে এবার হেরে যান তৃণমূলের কল্যাণ ঘোষের কাছে। রাজীব ব্যানার্জির সঙ্গে হাওড়ার যে কজন তৃণমূল বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছিলেন প্রত্যেকেই এবার বিধানসভা নির্বাচনে তৃণমূলের কাছে হেরেছেন। বৈশালী ডালমিয়া, ডা: রথীন চক্রবর্তী কেউই পারেননি বিজেপির হয়ে জিততে। বঙ্গ রাজনীতিতে এখন দেখার বিজেপি ছেড়ে দলবদলুরা সত্যিই তৃণমূলের জাহাজে ফিরে আসেন কিনা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর