অধিবেশন স্থগিত রাজ্যপালের!  বিধাসভায় আবার নাটক শুরু ধনখড়ের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

জগদীপ ধনখড়,  রাজ্যপাল।
জগদীপ ধনখড়, রাজ্যপাল।

এনবিটিভি ডেস্কঃ রাজ্যে জগদীপ ধনখড় ২০১৯ সালে রাজ্যপাল হিসাবে মনোনীত হন। তারপর থেকে রাজ্য সরকার ও রাজ্যপালের মধ্যে সর্বদা বিতর্কের সংবাদ খবরের শিরোনামে উঠে আসে। কখনও টুইট  যুদ্ধ কখনও বা  মঞ্চে একে ওপরের মধ্যে সম্মানের দড়ি টানাটানি। এবার রাজ্যের প্রথম রাজ্যপাল সাংবিধানিক অধিকার প্রয়োগ করলেন যা ইতিপূর্বে দেখামেলেনি।

সাংবিধানিক পদাধিকার প্রয়োগ করে বিধানসভার অধিবেশন স্থগিত করলেন তিনি। যা আজ ১২ ফেব্রুয়ারি থেকে কার্যকর হচ্ছে। বাংলার ইতিহাসে কোনও রাজ্যপাল এতবড় সিদ্ধান্ত নেননি ইতিপূর্বে। এদিন টুইট করে ধনখড় লেখেন, ‘সংবিধানের আর্টিকল ১৭৪-এর দুই ধারার ‘এ’  উপধারার বলে আমি, পশ্চিমবঙ্গ রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড় ১২ ফেব্রুয়ারি থেকে বিধানসভার অধিবেশন স্থগিত রাখছি।’

https://twitter.com/jdhankhar1/status/1492390605301121027?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1492390605301121027%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Feconomictimes.indiatimes.com%2Fnews%2Fnewsblogs%2Flatest-daily-news-and-updates-february-12%2Fliveblog%2F89515865.cms

প্রসঙ্গত,  এই ঘটনায় তীব্র বিতর্কের সৃষ্টি হয়েছে বিধানসভার মধ্যে। একদল রাজনৈতিক বিশেষজ্ঞের দাবি, বিধানসভার অধ্যক্ষের সমর্থন ছাড়া রাজ্যপাল একাই এই সিদ্ধান্ত নিতে পারেন না । এছাড়াও প্রয়োজন মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনারও।

তবে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের বক্তব্য, তিনি পরিষদীয় দলনেতা পার্থ চ্যাটার্জির সঙ্গে কথা বলেছেন রাজ্যপাল। এই নিয়ে রাজ্য এবং রাজ্যপালের মধ্যে কোনও সংঘাত বা বৈপরীত্ব নেই। কুণাল এমনও ইঙ্গিত দিলেন, পরিষদীয় মন্ত্রিসভার সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত। অন্যদিকে রাজ্যপালের সবকিছুতেই টুইট করা নিয়ে কটাক্ষ করেছেন তৃণমূল মুখপাত্র। কিন্তু এরপরে আরও একটা টুইট করে রাজ্যপাল জানিয়ে দিলেন, কারও সঙ্গে কোনও কথা হয়নি। তিনি নিজেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর