৮০ টনের পর আরো ৬০ টন অক্সিজেন পাঠাচ্ছে সৌদি আরব, সঙ্গে আসছে ১০০ টি কনটেইনারও

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210530_192501

নিউজ ডেস্ক : মুসলিম বিশ্বের আবেগের সম্পূর্ণ বিপরীতে গিয়ে মুসলিম বিরোধী গো ভক্ত কুল গাজায় ইসরাইলের অবৈধ আগ্রাসনকে সমর্থন দিয়েছে কিন্তু প্রয়োজনের সময় পাশে সেই মুসলিম দেশগুলো। ভারতকে করোনা যুদ্ধে সাহায্য করার জন্য গত মাসে, সৌদি আরব ৮০ টন তরল অক্সিজেন ভারতে প্রেরণ করেছে। এখন আরো ৬০ টন অক্সিজেন এবং সেগুলো পরিবহণ করার জন্য আরো ১০০ টি কনটেইনার পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। জানিয়েছেন পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

 

 

পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান টুইট করে জানিয়েছেন, ₹ভারতে ৬০ টন তরল অক্সিজেন এবং ৩ টি আইএসও কনটেইনার পাঠানোর জন্য সৌদি আরবের শক্তি মন্ত্রী যুবরাজ আব্দুল আজিজের উদ্যোগকে স্বাগত জানাই, যা মুম্বাইয়ে এসে পৌঁছবে ৬ জুনের মধ্যে। ভবিষ্যতে আরো ১০০ টি কনটেইনার পাঠানোর কথা রয়েছে।”

 

 

করোনা মহামারী বিরোধী লড়াইয়ে মেডিক্যাল অক্সিজেনের সরবরাহের জন্য ভারত ওপেক দেশসমূহ, বিশেষত সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত এবং কুয়েতের দিকে তাকিয়ে রয়েছে।

 

এই মাসের শুরুর দিকে, জনাব প্রধানমন্ত্রী সৌদি আরবের জ্বালানীমন্ত্রী প্রিন্স আবদুলাজিজ, সংযুক্ত আরব আমিরাতের শিল্পমন্ত্রী সুলতান আল জাবের এবং কাতারের জ্বালানী মন্ত্রী সাদ শেরিদা আল-কাবি’র সাথে অক্সিজেন এবং পাত্রে সরবরাহের বিষয়ে আলোচনা করেছেন।

 

দেশব্যাপী দৈনিক করোনাভাইরাস সংক্রমণ ৪ লক্ষেরও বেশি থেকে কমে দাঁড়িয়েছে ১.৭৩ লক্ষ, তবে সরকারীভাবে নথিভুক্ত দৈনিক মৃত্যু ৩,৬১৭ এ এখনও রয়েছে, যা এখনও উদ্বেগজনক।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর