ইউরোপের অর্ধেকেরও বেশি শীঘ্রই করোনা সংক্রামিত হতে পারেঃ WHO (হু)

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

ক্যাথরিন স্মলউড।
ক্যাথরিন স্মলউড।

এনবিটিভি ডেস্কঃ  মঙ্গলবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভবিষ্যদ্বাণী করে বলেছে যে, ইউরোপের অর্ধেকেরও বেশি শীঘ্রই করোনা ভাইরাসে সংক্রামিত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা আরও জানিয়েছে, ভাইরাসের বিস্তার এখনও স্থিতিশীল হয়নি।

এদিন ক্যাথরিন স্মলউড বিশ্ব স্বাস্থ্য সংস্থার সিনিয়র জরুরি কর্মকর্তা  ইউরোপের জন্য একটি ভার্চুয়াল প্রেস কনফারেন্সে ভাষণ দিতে গিয়ে এমন তথ্য জানিয়েছেন তিনি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি গবেষণা কেন্দ্র, ইনস্টিটিউট ফর হেলথ মেট্রিক্স অ্যান্ড ইভালুয়েশনকেও উদ্ধৃত করে বলেছে যে সংক্রমণের বর্তমান যে হারে আছে তা আগামী ছয় থেকে আট সপ্তাহের মধ্যে ইউরোপের অর্ধেকেরও বেশি ওমিক্রন সীমানার বাইরে সংক্রামিত হতে পারে।

প্রেস কনফারেন্সে স্মলউড বলেছেন, “আমরা সংক্রমণের একটি অপ্রত্যাশিত স্তর দেখতে পাচ্ছি, এবং এর একটি অংশ কারণ ভাইরাসটি ক্রমাগত বিকশিত হচ্ছে এবং ওমিক্রন আংশিকভাবে অনাক্রম্যতা এড়াতে সক্ষম হচ্ছে। আমরা কেবল বসে থাকতে পারি না এবং সংক্রমণের একটি স্থিতিশীল হার দেখতে পারি না। এটি মহামারী সৃষ্টি করতে পারে।”

এদিকে ভারতে পাঁচ রাজ্যে ভোট। তাই চলছে জোরকদমে চলছে ভোট প্রচার। যদিও উত্তরপ্রদেশের ভোট প্রচার করার জন্য নির্বাচন কমিশন ভার্চুয়াল ভাবে সম্পন্ন করার জন্য নির্দেশ দিয়েছেন।

গত ৩ জানুয়ারী উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ ওমিক্রন ভেরিয়েন্টটিকে “সাধারণ ভাইরাল জ্বরের” সাথে তুলনা করেছেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর