মাদার তেরেসা মিশনারির ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধের অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের, অস্বীকার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

মিশনারির ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধের অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের।
মিশনারির ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধের অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এনবিটিভি ডেস্কঃ  মমতা বন্দ্যোপাধ্যায় মাদার তেরেসা মিশনারির ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করার জন্য কেন্দ্রকে অভিযুক্ত করেছেন। যদিও স্বরাষ্ট্র মন্ত্রণালয় মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগকে অস্বীকার করে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নোবেল বিজয়ী মাদার তেরেসার রোমান ক্যাথলিক ধর্মপ্রচারকদের মিশনারিজ অফ চ্যারিটি গ্রুপের অন্তর্গত ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি জব্দ করার জন্য কেন্দ্রীয় সরকারকে অভিযুক্ত করেছেন।

 বন্দ্যোপাধ্যায় একটি টুইটে বলেছেন,”শুনে অবাক হয়েছি যে ক্রিসমাসে, কেন্দ্রীয় মন্ত্রক ভারতে মাদার তেরেসার মিশনারিজ অফ চ্যারিটির সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট জব্দ করেছে!”

মিশনারিজ অফ চ্যারিটি হল একটি ক্যাথলিক ধর্মীয় স্থানটি মাদার তেরেসা দ্বারা ১৯৫০ সালে প্রতিষ্ঠিত হয়েছিল।

মাদার তেরেসা মিশনারি, কলকাতা।

মন্ত্রক এক বিবৃতিতে বলেছে যে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে যে অ্যাকাউন্টগুলি জব্দ করার অনুরোধ মিশনারিজ অফ চ্যারিটি থেকে এসেছে। বিবৃতিতে আরও বলা হয়েছে যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রয়োজনীয়তা পূরণ না করার জন্য ২৫ শে ডিসেম্বর এফসিআরএ পুনর্নবীকরণের আবেদন প্রত্যাখ্যান করেছে।

বিবৃতিতে বলা হয়েছে যে, MoC এর পুনর্নবীকরণ আবেদন বিবেচনা করার সময়, কিছু সমস্যা লক্ষ্য করা গেছে। এই তথ্য গুলি বিবেচনায় রয়েছে, MoC এর পুনর্নবীকরণের আবেদন অনুমোদন করা হয়নি।

উল্লেখ্য, MoC-এর FCRA রেজিস্ট্রেশন গত ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বৈধ ছিল। স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায় যে,   MoC-এর কোনও অ্যাকাউন্ট ফ্রিজ করেনি। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়েছে যে MoC নিজেই SBI-কে তার অ্যাকাউন্টগুলি ফ্রিজ করার জন্য একটি অনুরোধ পাঠিয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর