নবাবিয়া মিশন ও জিডি চ্যারিটেবল সোসাইটির যৌথ উদ্যোগে রাজ্য জুড়ে ত্রাণ বিতরণ অব্যাহত

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20210621-WA0089

বাদশা সেখ, এন বি টিভি, হুগলী: নবাবিয়া মিশন ও জিডি চ্যারিটেবল সোসাইটির যৌথ উদ্যোগে রাজ্য জুড়ে ত্রাণ বিতরণ অব্যাহত। দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সুন্দরবন সহ রাজ্যের বিভিন্ন এলাকায় চলছে ত্রাণসামগ্রী বিতরণ। হুগলী জেলার নবাবিয়া মিশন ও জিডি চ্যারিটেবল সোসাইটির যৌথ উদ্যোগে, গত বছর ২২ শে মার্চ থেকে লকডাউন তার পর থেকে সারা রাজ্য তথা সুন্দরবন বিভিন্ন এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণ এর কাজ করে চলেছেন, “নবাবিয়া মিশন মিশনে”র সাধারণ সম্পাদক সেখ সাহিদ আকবর। তিনি শিক্ষা ছাড়াও সমাজসেবামূলক কাজে সারা রাজ্যে একটা নজর কেড়েছে সমাজের বিভিন্ন স্তরের মানুষের কাছে। সর্বোপরি আলহাজ্ব মোস্তফা সাহেবের আর্থিক সাহায্যে এই সমস্ত কর্মকান্ড গুলো বেশির ভাগটাই চলছে।

এছাড়াও বহু শহৃদয় ব্যক্তির আর্থিক সাহায্য নিয়ে সমস্ত কাজ চালাচ্ছেন নবাবিয়া মিশন। এবছরে ঘুর্ণিঝড় ইয়াস কবলিত এলাকা দক্ষিণ চব্বিশ পরগনা জেলার- সোনাখালি, ধামাখালি, গদখালি, গোসাবা, পাখিরালয়, থেকে শুরু করে বিভিন্ন জায়গায় ত্রিপল শুকনো খাবার ও আর্থিক সাহায্য তুলে দিচ্ছেন।

নবাবিয়া মিশন সাধারণ সম্পাদক সাহিদ আকবর জানান, আমরা ইয়াস ঝড়ের পরের দিন থেকেই ক্যাম্প করে খাওয়ানোর ব্যবস্থা চালাচ্ছি। সুন্দরবন এলাকাতেই বাড়ি আমাদের ছাত্র ইঞ্জিনিয়ার পাঠরত বোরহান উদ্দিন সরদার তার নেতৃত্বে কাজ চলছে। আমরা স্বশরীরে উপস্থিত হতে না পারলেও আমাদের প্রতিনিধি দিয়ে এই সমস্ত কাজ নিয়মিত চলছে।

তিনি আরও বলেন, কৃতজ্ঞতা জানাই মোস্তাক হোসেন সাহেব ও তার পরিবারের সকল সদস্যকে। শরীফ হোসেন, মোস্তফা হোসেন, মোতাহার হোসেন গণেশ সেন, সাইদুল খান সহ সমস্ত সদস্যদের প্রতি কৃতজ্ঞতা এই বিরাট কর্মকাণ্ডে। এই পরিবার যদি পাশে না দাঁড়াত বহু মানুষ আজকে কষ্ট পেত। পাশাপাশি অনেক স্বেচ্ছাসেবী সংস্থা অনেক সংগঠন মিশনারি স্কুল এই সমস্ত কাজ হাত বাড়িয়ে দিয়েছেন। আমরা এ কর্মসূচি বেশ কিছুদিন ধরে চালিয়ে যাব। ইতিমধ্যেই বহু মানুষ আমাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর