নিট (NEET) পরীক্ষার ফলাফল প্রকাশ হবে ১৬ই অক্টোবর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20201013-WA0063

এনবিটিভি ডেস্ক,১৩ অক্টোবর: মেডিকেল এন্ট্রান্স (এনইইটি) ২০২০ এর ফলাফল জাতীয় টেস্টিং এজেন্সি (এনটিএ) ১৬ ই অক্টোবর, ২০২০ (শুক্রবার) এ ঘোষনা করবে। এনটিএ ঘোষনা করেছে যে কোভিড -১৯ এর প্রভাবের কারণে যে শিক্ষার্থীরা গত পরীক্ষা দিতে পারেনি তাদের দ্বিতীয় পর্বে ১৪ ই অক্টোবর পরীক্ষা নেওয়া হবে। উভয় পর্যায়ের NEET 2020 ফলাফল ১৬ই অক্টোবর ঘোষিত হবে।

এনটিএ এক বিবৃতিতে বলেছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সংশোধিত এসওপি অনুসারে, ১৩ সেপ্টেম্বর, ২০২০-তে যেসব কোভিড -১৯ পজিটিভ বা কনটেন্ট জোনগুলিতে ছিল তাদের প্রার্থীদের সুরক্ষার বিবেচনায় পরবর্তী তারিখে পরীক্ষায় অংশ নিতে হবে অন্যান্য প্রার্থী এবং পরীক্ষার কর্মীরা, ৷

এনটিএ ১৩ সেপ্টেম্বর পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য পরীক্ষার দ্বিতীয় পর্বের জন্য অনুমতি পেতে সুপ্রিম কোর্টের কাছে আবেদন করেছিল। শীর্ষ আদালত এনটিএকে দ্বিতীয়ার্ধে NEET ২০২০ পরীক্ষা করার অনুমতি দিয়েছে অর্থাৎ দ্বিতীয় পর্যায়ে।

পরীক্ষার্থীদের ভর্তি কার্ডের পরীক্ষা ও প্রাপ্যতা সম্পর্কিত নির্দেশাবলীর জন্য ঘন ঘন NEET এর অফিসিয়াল ওয়েবসাইট দেখার পরামর্শ দেওয়া হয়েছে।

নিট ২০২০ এর ফলাফল ঘোষণার পরে সফল প্রার্থীরা বিভিন্ন সরকারি ও বেসরকারী কলেজ ও ইনস্টিটিউট জুড়ে এমবিবিএস এবং বিডিএস কোর্সে ভর্তি হতে অনলাইন কাউন্সেলিং প্রক্রিয়ায় যোগদান করতে পারবেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর