বক্স অফিসে আগুন ধরাল পাঠান শাহরুখ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Pathaan

~হাফিজুর রহমান, আসোসিয়েট এডিটর, এনবিটিভি

ছেলেবেলায় শোনা একটি গল্প শোনাই আপনাদের। এক ফকির বাড়ি বাড়ি ভিক্ষা করতে এসেছে। ফকির অল্পে সন্তুষ্ট নয়, আরও ভিক্ষে পাওয়ার জন্য সে এক বাড়িতে গিয়ে কুকুর তাড়াতে শুরু করে। ধারে কাছে কুকুর নেই অথচ কি করছে সে? প্রশ্ন করায় বাড়ির বৌকে ধমক দিয়ে বলে কাবা শরীফে কুকুর উঠেছে সেই কুকুর তাড়াচ্ছি। সবাই ফকিরের কেরামতিতে মন্ত্রমুগ্ধ। বকুনি খাওয়া বউটি ফকির সাহেবকে দাওয়াত দিলো। খেতে বসে ফকির দেখে ভাত আছে তরকারি নেই। চটে গিয়ে গাল মন্দ করতেই শান্ত বউটি হাতের ঝাটা দিয়ে ফকির কে পিটতে লাগলো। কারণ  কুকুর তাড়ানো ফকির এতো দূর থেকে কাবার কুকুর দেখতে পেলেও ভাতের নিচের তরকারি দেখতে পায়নি।  আমাদের পণ্ডিতমন্য সাংবাদিকদের হয়েছে সেই ফকিরি ব্যরাম।

শাহরুখ খান কি না জেনেই বকুনি ঝাড়ছে। কেউ কেউ তো আগ বাড়িয়ে শাহরুখের কেরিয়ার শেষ বলে এপিটাফ লিখতে বসে পড়েছিল। এদের  করুণা ছাড়া আর কিছুই দেওয়ার নেই। লিখতে গিয়ে মনে পড়ে যাচ্ছে বোফোর্সের পর অমিতাভর স্বেচ্ছা নির্বাসনের কথা। ৬ বছর পর অমিতাভ বচ্চন ফিরেছিলেন মৃত্যু দাতা ফিল্ম দিয়ে।

না পড়লে পিছিয়ে যেতে হয়, সেই আতঙ্কবাজারে পর পর দুটি লেখায় মন্তব্য করেছিলাম অমিতাভ ফিরছেন, যদিও সবাই ওর কেরিয়ারের মৃত্যু ঘন্টা বাজিয়ে দিয়েছিল। হিস্ট্রি রিপিটস ইটসেলফ।  শাহরুখও ফিরলেন চার বছর পর। এটা ফেরা নয়, ইতিহাস  বক্স অফিসে একদিনের টিকিট বিক্রির রেকর্ড  ভাঙতে চলেছে পাঠান। কোনও প্রচার নয় নিঃশব্দে  বিতর্কের জবাব দিয়েছেন এই মহাতারকা।

দেশ জুড়ে ওঠা প্রতিবাদ সামলেছেন নীরবতা দিয়ে। প্রমোশন না করেও কি ভাবে সাফল্য পেতে হয় সেটি দেখালেন শাহরুখ। দেশে প্রমোশন হয়নি, দুবাইয়ে বুর্জ খলিফার লেজার শো হয়েছে , আর কিছু নয়।

এটাই শাহরুখ ম্যাজিক। বিদেশেও জার্মান, ইংল্যান্ড আমেরিকা গালফ সবজাগায় বক্স অফিসে ঝড় তুলেছে পাঠান। কাতারে বিশ্বকাপ ফুটবল মাঠে  উজ্জ্বল উপস্থিতি দিয়ে প্রমাণ করেছেন নিজেকে। কথার ফুলঝুরি নয় মুখ না খুলেও সব অন্যায় এর জবাব দিয়েছেন। একশন ইজ লাউডার দ্যান ওয়ার্ডস একেই বলে। এক্সপার্ট ইন্দু মিরানির কাছে টিকিট বিক্রির লেটেস্ট ফিগার চেয়েছিলাম। জবাব ছিল মিনিটে মিনিটে ফিগার পাল্টাচ্ছে,  it is going to bash all records। সত্যিই তো রেকর্ড তৈরি হয় ভাঙার জন্য। দেখি পাঠান কোথায় দৌড় শেষ করে। এই প্রথম মাল্টিপ্লেক্সে সকাল 6টা থেকে শো শুরু । এর নামই শাহরুখ ক্রেজ।

শুক্রবার নয় পাঠান দর্শকের মুখোমুখি হচ্ছে আজ বুধবার। ছুটির দিন না হলেও প্রথমদিনেই 50+ কোটি ঘরে আনছে। 26তারিখ ছুটির দিনের সুবিধা পাবে ফিল্মটি। সামনে শনি অর রোববার এর ছুটি, এই 5দিন ফিল্মটি কম করেও 200কোটি ঘরে তুলবে। এ হিসেব শুধু মাল্টিপ্লেক্সের। সিঙ্গল স্ক্রিনের হিসেব জুড়লে আরও বাড়বে।  একটা  সময় যশরাজ ফিল্মের  অবস্থা ভালো ছিলনা,  ডর ফিল্মের অ্যান্টি হিরো নবাগত শাহরুখ যশরাজ ফিল্মসকে খাদের কিনারা থেকে টেনে তুলেছিল। এবারও যশরাজের মুশকিল আসন হয়ে দাঁড়াচ্ছে শাহরুখ।   অক্সিজেন পেয়ে বন্ধ হওয়া থেকে ঘুরে দাঁড়াচ্ছে মহারাষ্ট্রের 24টি সিঙ্গল স্ক্রিন থিয়েটার। নেপথ্যে ওন অ্যান্ড ও সে ডাই অ্যাটিচুডের শেরদিল পাঠান শাহরুখ খান। এরপরও কি বলে দিতে হবে শাহরুখ কে?

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর