২০২৬ পর্যন্ত মমতার সঙ্গে থাকতে চলেছেন প্রশান্ত কিশোর!

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

swarajya_2020-12_bca1bab5-e8a2-4ca1-b69c-1774a918b3c4_image__11_

একুশের বিধানসভা নির্বাচনে বিপুল জয় প্রশান্ত কিশোরের সঙ্গে তৃণমূল কংগ্রেসের চুক্তি আরো বেড়ে গেল। প্রথমে শোনা গিয়েছিলো ২০২৪ সাল পর্যন্ত আই প্যাকের সঙ্গে তৃণমূল কংগ্রেসের চুক্তি থাকবে। কিন্তু আজ মঙ্গলবার বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা যাচ্ছে আগামী ২০২৬ সালে অর্থাৎ পরবর্তী বিধানসভা নির্বাচন পর্যন্ত প্রশান্ত কিশোরের সঙ্গে তৃণমূল কংগ্রেসের গাঁটছড়া থাকবে।

দেশি বাঙালি প্রধানমন্ত্রী হয় কিনা সেটা নিয়ে যখন চর্চা চলছে ঠিক সেই সময় প্রশান্ত কিশোরের সঙ্গে তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক চুক্তি বৃদ্ধি বৃদ্ধির খবর জনমানসে আলোড়ন তুলেছে।

প্রশান্ত কিশোরের সংস্থা আই-প্যাকের (I-PAC) সঙ্গে কি দীর্ঘকালীন গাঁটছড়া বাঁধার পথে হাঁটছে তৃণমূল কংগ্রেস? রাজনৈতিক মহলে তেমনই জল্পনা ছড়াচ্ছে। শোনা যাচ্ছে, একুশের অভাবনীয় সাফল্যের পর তৃণমূল নেতাকর্মীরা চাইছেন আগামী দুটি বড় নির্বাচনেও ‘পিকে স্যারে’র সংস্থা তাঁদের পাশে থাকুক।

একুশের সাফল্যের পর ২০২৪-এ লোকসভা নির্বাচন এবং ২০২৬-এর বিধানসভা  নির্বাচনের কথা মাথায় রেখেই ঘুঁটি সাজানো শুরু করে দিয়েছে তৃণমূল। যদিও এতে বেশ কয়েকটি সমস্যা আছে। তৃণমূলের ক্ষেত্রে দলনেত্রী কী চাইছেন, সেটা সবচেয়ে জরুরি। তাছাড়া গত ২ মে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পরই পিকে ঘোষণা করে দিয়েছিলেন, আই-প্যাকের সঙ্গে আর সক্রিয়ভাবে যুক্ত থাকতে চান না তিনি। তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতার যুক্তি ছিল, “আই প্যাকে আমি ছাড়াও আরও অনেকে কঠোর পরিশ্রম করেন। আর সুনাম শুধু আমার হয়। তাই সময় এসেছে নিজে পিছিয়ে এসে অন্যদের এগিয়ে দেওয়ার।” যদিও তাঁর বক্তব্যে স্পষ্ট নয়, তিনি পুরোপুরি I-PAC ছাড়বেন, নাকি আড়ালে থেকে পরামর্শদাতার ভূমিকা পালন করবেন।

যদিও, এই মুহূর্তে প্রশান্ত কিশোর পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের ভোট বৈতরণী পার করানোর দায়িত্বে আছেন। একইসঙ্গে গুজরাট নির্বাচনের দায়িত্ব প্রশান্ত কিশোর নিয়েছেন বলে জানা গেছে। ২০২৪ এর লোকসভা নির্বাচনের আগে প্রশান্ত কিশোর যদি গুজরাট বিধানসভা কংগ্রেস কে জিততে পারেন তাহলে ভারতীয় রাজনীতিতে বিশাল পরিবর্তন আসছে বলে পরিষ্কার হয়ে যাবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর