প্রধানমন্ত্রী কৃষক বিলের বিরুদ্ধে আন্দোলনের মাঝেই তাঁর ‘মান কি বাত’-এ কৃষকদের প্রশংসা করলেন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200927-WA0035

এনবিটিভি ডেস্ক,২৭শে সেপ্টেম্বর: দেশের কৃষিক্ষেত্রকে শক্তিশালী করার জন্য কৃষকদের প্রশংসা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার বলেছেন, ‘আত্মনির্ভর’ ভারত গঠনে প্রধান ভূমিকা পালন করছেন দেশের কৃষকরা। তাঁর মাসিক ‘মান কি বাত’ সম্প্রচারে বক্তব্য দিতে গিয়ে মোদী বলেছিলেন, কয়েক বছর আগে কয়েকটি রাজ্যে এপিএমসি আইন থেকে শাকসবজি আনা হয়েছিল, ফলমূলের পরে অনেক কৃষক উপকৃত হয়েছিল। “আমাদের কৃষিক্ষেত্র কোভিড -১৯ মহামারী চলাকালীন তার দক্ষতা দেখিয়েছে এবং কৃষকরা একটি আত্মনির্ভর ভারত গড়ার প্রয়াসে প্রধান ভূমিকা পালন করছে।”

ভারত জুড়ে কৃষক ইউনিয়নগুলি গত সপ্তাহে সংসদে পাস হওয়া বিতর্কিত কৃষি সংস্কার বিলগুলির বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে এই ভয়ে যে নতুন আইনে তাদের ন্যূনতম সহায়তা মূল্য হ্রাস পাবে এবং কৃষকদের কর্পোরেটেরর করুণায় ছেড়ে দেবে। শনিবার বিজেপির সবচেয়ে প্রাচীন মিত্র শিরোমণি আকালী দল এ বিষয়ে এনডিএ ( NDA ) থেকে শনিবার পদত্যাগ করেছে, এমএসপিতে কৃষকদের ফসলের নিশ্চিত বিপণনকে সুরক্ষিত করার জন্য বিধিবদ্ধ আইনী গ্যারান্টি দেওয়ার জন্য মোদী সরকারের “জেদী অস্বীকৃতি” বলে উল্লেখ করেছেন।

প্রধানমন্ত্রী গল্পের কথা বলার মাধ্যমে তাঁর মাসিক সম্প্রচার শুরু করেছিলেন, বলেছিলেন যে এটি বহু শতাব্দী ধরে আমাদের জাতির অঙ্গ। “গল্প বলা সভ্যতার মতোই পুরানো … আজকাল বিজ্ঞানের সাথে সম্পর্কিত গল্পগুলি জনপ্রিয়তা পাচ্ছে”। তিনি বলেন, অনেক লোক গল্প-কাহিনীকে দেশজুড়ে জনপ্রিয় করে তুলেছে এবং উল্লেখ করেছেন যে, গল্প বলার এ এক গৌরবময় ঐতিহ্য রয়েছে। তিনি বেঙ্গালুরু স্টোরিটেলিং সোসাইটির সদস্যদের সাথেও মতবিনিময় করেছিলেন। মোদি সমস্ত পরিবারকে গল্প বলার জন্য কিছুটা সময় আলাদা রাখার জন্য অনুরোধ করেছিলেন এবং বলেছিলেন যে এটি তাদের জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর