চড় খেয়েছেন হেরে গেছেন তবু দমার পাত্র নন, ভবানীপুরে মমতার বিরুদ্ধে রুদ্রনীল?

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

OIF

সামনেই ভবানীপুর বিধানসভার উপনির্বাচন। ভবানীপুর কেন্দ্রে ইতিমধ্যেই তৃণমূলের জয়ী প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় বিধায়ক পদ থেকে ইস্তাফা দিয়েছেন। ফলে এই কেন্দ্রে এবার তৃণমূলের হয়ে সাম্ভাব্য প্রার্থী হতে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর  কাছে পরাজিত হন মমতা বন্দ্যোপাধ্যায়  । তারপরেই ভবানীপুর কেন্দ্র মমতার জন্য ছেড়ে দিতে জয়ী হয়েও বিধায়ক পদ থেকে ইস্তাফা দেন শোভনদেব চট্টোপাধ্যায়। ফলে ভবানীপুর কেন্দ্রে অবশ্যম্ভাবীভাবে হতে চলেছে উপনির্বাচন।

এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় হলেও তাঁর বিরুদ্ধে বিজেপির প্রার্থী কে হবেন তা নিয়ে চলছে নানা জল্পনা। একুশের বিধানসভা নির্বাচনে এই ভবানীপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের  বিরুদ্ধে বিজেপির হয়ে প্রার্থী হয়েছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ  । ফলে তিনিই ফের বিজেপির প্রার্থী হবেন কি না তা নিয়ে জোর গুজন চলছে। যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে চ্যালেঞ্জ নিতে তৈরি রুদ্রনীল। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, আমি দলের সৈনিক। দল বললে আমি ভবানীপুর কেন্দ্রে ফের লড়াতে প্রস্তুত। এই ব্যাপারে আমার ব্যক্তিগত কোনও মতামত নেই। আমি দলের নির্দেশ মানতে সব সময়ই তৈরি।

তিনি দাবি করেন, ভোটে হেরে গেলেও ভবানীপুরের মানুষের সঙ্গে তিনি আছেন। একুশের বিধানসভা নির্বাচনে এই ভবানীপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় ৭৩ হাজার ৫০৫ টি ভোট পেলেও রুদ্রনীল পেয়েছিলেন ৪৪ হাজার ৭৮৬ টি ভোট। ভোটের ব্যাবধান ছিল ২৮ হাজার ৭১৯ ভোটের। তবে হেরে গেলেও ভবানীপুরের প্রতি যথেষ্ট আত্মবিশ্বাসী তিনি। রুদ্রনীল বলেন, আমি জানি না উপনির্বাচনে দল আমাকে ভবানীপুর কেন্দ্র থেকে প্রার্থী করবে কি না। তবে যদি দল বলে অন্য প্রার্থীর হয়ে আমাকে পরামর্শদাতার কাজ করতে হবে, তাতেও আমি রাজি। আমি ভবানীপুরের মানুষের সঙ্গে ভোটের আগেও যেমন ছিলাম, ভোটের পরেও তেমন আছি।

অন্যদিকে, উপনির্বাচনে ভবানীপুর কেন্দ্রে সিপিএম মীনাক্ষি মুখোপাধ্যায়কে  প্রার্থী করতে চায় বলেও জানা গিয়েছে। এই কেন্দ্রে এবার সিপিএম এককভাবে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে বলে সূত্রের খবর। আগে এই ভবানীপুর কেন্দ্রে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে কংগ্রেসের প্রার্থীকেই দাঁড় করানো হয়েছিল। এবার সেখানে দাঁড়িয়ে সিপিএম চাইছে নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াই দেওয়া মীনাক্ষী মুখোপাধ্যায়কে ভবানীপুরে ফের মমতার বিরুদ্ধে দাঁড় করাতে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর