সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে প্লে অফে জায়গা পাকা চেন্নাইয়ের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

928876-ejv9ag2vgaajoep

 

নিউজ ডেস্ক : মহেন্দ্র সিং ধোনির ইয়েলোব্রিগেড এ বারের আইপিএলের প্রথম দল যারা প্লে অফের জায়গা পাকা করল। আজ শারজায় মুখোমুখি হয়েছিল কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ ও মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। আজকের ম্যাচে ক্রিকেটমহল এগিয়ে রেখেছিল সুরেশ রায়নাদের। পাশাপাশি একের পর এক ম্যাচ জিতে আত্মবিশ্বাসে ভরপুর জাডেজারা। হায়দরাবাদের প্লে অফের আশা তো শেষই হয়ে গিয়েছে। তারা একপ্রকার নিয়মরক্ষার ম্যাচ খেলতে নেমেছিল। যদিও গত ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জিতে কিছুটা মনোবল বেড়েছিল অরেঞ্জ আর্মির। কিন্তু ধোনির সিএসকের কাছে এসে মাথা নত করতে হল।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় চেন্নাই সুপার কিংস। আর ধোনির সিদ্ধান্তকে সঠিক প্রমাণও করেন তাঁর দলের বোলাররা। শুরুতেই হ্যাজেলউডের বলে আউট হন জেসন রয় (২)। এরপর ১১ রান করে আউট হয়ে যান হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসনও। তাঁকে আউট করেন ডোয়েন ব্র্যাভো। এরপর বেশিক্ষণ ক্রিজে ছিলেন না প্রিয়ম গর্গও (৭)। তিনিও ব্র্যাভোর বলেই আউট হন। এরপর একমাত্র হায়দরাবাদ ব্যাটসম্যান যিনি বিপক্ষকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে সক্ষম হয়েছিলেন সেই ঋদ্ধিমান সাহাও আউট হয়ে যান। বাংলার উইকেটকিপার ব্যাটসম্যানের সংগ্রহ ৪৪ রান। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৩৪ রানেই থেমে যায় হায়দরাবাদের ইনিংস।

চেন্নাইয়ের বোলারদের মধ্যে সবচেয়ে সফল হ্যাজেলউড। তিনি তিনটি উইকেট পান। ব্র্যাভো নেন দুটি উইকেট। এই ইনিংসেই আবার অনন্য নজির গড়ে ফেলেন মহেন্দ্র সিং ধোনি। প্রথম উইকেটকিপার হিসেবে আইপিএলে ১০০টি ক্যাচ ধরার রেকর্ড গড়েন ক্যাপ্টেন কুল। রবীন্দ্র জাদেজার বলে ঋদ্ধির ক্যাচ নেওয়ার সঙ্গে সঙ্গেই এই নিজের গড়েন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দুরন্ত ফর্মে ব্যাট করতে থাকেন চেন্নাইয়ের দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড এবং ফাফ দু’প্লেসিস। দ্রুতগতিতে রান তোলার দিকে মনোযোগ দেন তাঁরা। ওপেনিং জুটিতে মাত্র ১০ ওভারে ৭৫ রান যোগ করে ফেলেন দু’জনে। যদিও এরপরই ৪৫ রান করে জেসন হোল্ডারের বলে আউট হন ঋতুরাজ। পরবর্তীতে মঈন আলি, রায়না এবং দু’প্লেসিসের (৪১) উইকেট হারালেও ধোনিদের ম্যাচ জিততে কোনও অসুবিধা হয়নি। শেষদিকে কিছুটা চাপে পড়লেও অধিনায়ক ধোনিই ছয় মেরে দলকে ম্যাচ জিতিয়ে দেন। হায়দরাবাদ বোলারদের মধ্যে হোল্ডারই একা তিন উইকেট নেন। বাকি একটি পান রশিদ খান। এই ম্যাচ জেতার ফলে ১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে নিজেদের শীর্ষস্থান ধরে রাখল চেন্নাই সুপার কিংস। একইসঙ্গে প্লে-অফের জন্য কোয়ালিফাইও করে ফেলল তাঁরা।

সানরাইজার্স হায়দরাবাদ: ২০ ওভারে ১৩৪/৭ (ঋদ্ধিমান ৪৪, অভিষেক ১৮, হ্যাজেলউড ৩/২৪, ব্র্যাভো ২/১৭)
চেন্নাই সুপার কিংস: ১৯.৪ ওভারে ১৩৯/৪ (ঋতুরাজ ৪১, দু’প্লেসিস ৪৫, হোল্ডার ৩/২৭)
চেন্নাই সুপার কিংস ছ’উইকেটে জয়ী।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর