কংগ্রেস নেত্রী সুস্মিতা দেব তৃণমূলের প্রবেশের সাথে-সাথে রাজ্যসভার সদস্য পদে প্রস্তাব

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Screenshot_2021_0914_171654

এনবিটিভি ডেস্ক :আজ মঙ্গলবার সুস্মিতা দেব তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর নিকট পদত্যাগ নামা জমা দেন, তবে সেই পদত্যাগের কারন জানা যায় নি, কেন তিনি দল ছাড়লেন তার কিছুই উল্লেখ করেননি।

 

দিল্লির মিরান্ডা হাউস এবং পরে লন্ডনের কিংস কলেজের প্রাক্তনী সুস্মিতা দেব ছিলেন কংগ্রেসের মহিলা শাখার জাতীয় সভানেত্রী। তাঁকে রাহুল গান্ধী ঘনিষ্ঠ বলে দাবি করা হত। কিন্তু সম্প্রতি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন শিলচরের প্রাক্তন কংগ্রেস সাংসদ। এ বার তাঁকেই রাজ্যসভায় পাঠাচ্ছেন মমতা।

কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন প্রয়াত কংগ্রেস নেতা সন্তোষমোহন দেবের মেয়ে সুস্মিতা। শিলচরের পাশাপাশি ত্রিপুরায় সুস্মিতাকে সামনে রেখেই পরিকল্পনা সাজাচ্ছে।

সুস্মিতা দেব টুইট করে জানান “আমি মমতা দিদির কাছে খুবই কৃতজ্ঞ, আমাকে রাজ্যসভার সদস্য হিসেবে মনোনীত করার জন্য, মমতা বন্দ্যোপাধ্যায় মহিলাদের নিয়ে যে পরিকল্পনা আগামী দিনে রাজনৈতিক ক্ষেত্রে বিশেষ ভূমিকা থাকবে মহিলাদের অংশগ্রহণে”।

 

 

 

 

তৃণমূলে যোগ দেওয়ার পর থেকেই নিয়মিত ত্রিপুরা যাচ্ছেন সুস্মিতা। বিজেপি-র বিরুদ্ধে লড়তে মমতা-অভিষেকের প্রধান হাতিয়ার হতে পারেন শিলচরের এই বাঙালি নেত্রী, এমনটাই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

আগামী ৩ অক্টোবর ভবানীপুর-সহ ৩ আসনের নির্বাচনের ফল ঘোষণা। তার ঠিক পরের দিন রাজ্যসভায় সুস্মিতার ভোট। বিরাট কোনও অঘটন না ঘটলে তৃণমূলের রাজ্যসভার প্রার্থী সুস্মিতা বিধায়ক মমতার ভোটও পেতে চলেছেন

 

 

 

 

 

 

 

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর