ভারসাম্যহীন ব্যাক্তিদের সেবায় টিম তারাশঙ্কর চ্যারিটি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

গোলাম হাবিব,মালদা: আবারও এক মানসিক ভারসাম্যহীন ব্যাক্তিকে নিজের বাড়ি ফিরিয়ে দিলো টিম তারাশঙ্কর চ্যারিটির সদস্যরা। প্রথম লকডাউনের সময় মালদার রাস্তার ফুটপাত থেকে নিয়ে এসেছিলেন এক মানসিক ভারসাম্যব্যাক্তিকে টিম তারাশঙ্কর চ্যারিটির সদস্যরা। চারিদিকে হোটেল-দোকান বন্ধ, যার জন্য খাবারটুকুও জোগাড় করার সামর্থ্য ছিল না, যার ফলে ক্ষুধার্ত অবস্থাই রাস্তায় রাস্তায় ঘুরে দিন কাটাচ্ছিল, মালদা জেলার এক সাংবাদিক টিম তারাশঙ্কর চ্যারিটিকে এই বিষয়টিকে জানার পর ছুটে যান সংস্থার সদস্যরা। বাড়িতে নিয়ে আসা হয় ওই মানসিক ভারসাম্যহীন ব্যক্তিটিকে, দীর্ঘ তিনমাস ধরে তার দেখভাল চলে। তারপর ভালোবাসার মাধ্যমে জানতে পারা যায় তার নাম নূর বাসার, বাড়ি বিহারের সিতামারী জেলার ছোট্ট একটি গ্রাম বানোলের বাসিন্দা।

লকডাউনের মধ্যে গাড়ি না চলার ফলে তারা বিহার থেকে মালদা আস্তে পারছিলো না, তারপর টিম তারাশঙ্কর চ্যারিটির পক্ষ থেকে যোগাযোগ করা হয় জনতা দল উনাইটেড(জেডিইউ) এর এমএলএ মাননীয়া রঞ্জু গীতা দেবীর সাথে। উনি তখন নূর বাসারের পরিবারকে মালদা আসার জন্য রেলের টিকিট ও নগদ তিনহাজার টাকা দেন, সেই টাকা নিয়ে তারা বেরিয়ে পড়লো মালদার উদ্যেশ্যে।

নূর বাসারের বাবা মহিবুল শা তার হারিয়ে যাওয়া ছেলেকে পেয়ে খুব খুশি। টিম তারশঙ্কর চ্যারিটির মেম্বারেরা লকডাউনের সময় থেকে যে ভাবে নূরের সেবা করে গেছে, তা বলে বোঝানো অসম্ভব।যেভাবে মানসিক ভারসাম্যহীন ব্যাক্তিদের একের পর এক ফেরানোর খবর প্রকাশ করার ফলেই, আজ অনেক সচেতনতা এসেছে মানুষের মধ্যে, যার ফলে গণপিটুনির মতো ঘটনার সংখ্যা কমছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর