মুজিবর রহমান পরিচালিত “পলাশীর ষড়যন্ত্র” সিনেমা মুক্তি পেল মুর্শিদাবাদ সাহস উৎসবে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

এদিনের অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন অধীর রঞ্জন চৌধুরী।
এদিনের অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন অধীর রঞ্জন চৌধুরী।

এনবিটিভি, মুর্শিদাবাদ: মুজিবর রহমান পরিচালিত “পলাশীর ষড়যন্ত্র” সিনেমা মুক্তি পেলো মুর্শিদাবাদের বহরমপুর  রবীন্দ্রসদনে অনুষ্ঠিত সাহস উৎসবে। বুধবার সাহস উৎসবের শুভ উদ্বোধন হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন ভারত সরকারের পূর্ব অঞ্চলিও সংস্কৃতি দফতরের ডিরেক্টর গৌরী বসু। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বহরমপুরের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী এবং বিভিন্ন সাহিত্যিক ও নাট্যব্যক্তিত্ব রা। এই সাহস উৎসব চলবে আগামী ২১ তারিখ পর্যন্ত।

উল্লেখ্য, পরিচালক মুর্শিদাবাদ জেলার প্রত্যন্ত গ্রাম শক্তিপুরের কৃষি পরিবারের সন্তান। স্কুলের পড়া শেষে করে আসেন কলকাতায়। তারপর মেধা থাকায় পৌঁছায় মুম্বাইয়ে। মুম্বাইয়ে ধীরে ধীরে ক্লাপ বয় থেকে হয়ে ওঠেন অ্যাসিস্ট্যান্স ডিরেক্টর। “পলাশীর ষড়যন্ত্র” ছাড়াও তার উল্লেখ যোগ্য অন্য কাজ হলো জলিয়ানওয়ালাবাগ এই মুর্শিদাবাদের ইতিহাস কেন্দ্র করে।

এই সিনেমা সমন্ধে অধীর রঞ্জন চৌধুরী বলেন, “ইতিহাসের সত্য তুলে ধরার আপ্রাণ চেষ্টা করা হয়েছে , বাংলাকে নিয়ে ষড়যন্ত্রকারি মীরজাফরের  মুখোশ খুলে দেওয়া হয়েছে আরও একবার।”

এদিন অনুষ্ঠানে ভারত সরকারের পূর্বা অঞ্চলীয় ডিরেক্টর গৌরী বসু বলেন, “পলাশী নিয়ে কিছু করার কথা অনেক দিন ধরেই ভাবছিল , ওর মধ্যে জেদ সাহসীকতার সফল হয়েছে। মুর্শিদাবাদ এর নাম উজ্জ্বল করেছে।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর