ঘুটিয়ারী শরীফে প্রভাতি সংঘের ফুটবল উৎসবে হাজারও মানুষের ঢল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

উদ্বোধনী অনুষ্ঠান।
উদ্বোধনী অনুষ্ঠান।

ঘুটিয়ারি শরীফ, এনবিটিভি : দক্ষিণ ২৪ পরগনা জেলার জীবনতলা থানার ঘুটিয়ারি শরীফ মনসা পুকুর প্রভাতী সংঘের উদ্যোগে দু’দিন ব্যাপী ১৬ দলীয় নক আউট ফুটবল উৎসবের রবিবার উদ্বোধন হয়। জাতীয় সঙ্গীত পাঠের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। রবিবার রমজান মোবাইল সেন্টার বনাম এমআরএস বাটা’র খেলার মধ্যে দিয়ে দু’দিনের খেলার সূচনা হয়।

উল্লেখ্য, মানসিক বিকাসের জন্য খেলা ধুলার বিকল্পই অন্য কিছু নাই। এই খেলার প্রথম পুরষ্কার থাকছে তিন লক্ষ সহ আকর্ষণীয় ট্রফি। দ্বিতীয় পুরষ্কার আড়াই লক্ষ টাকা সহ সুসজ্জিত ট্রফি। ফুটবল খেলা প্রসঙ্গে বিশ্ব বরন্য স্বামী বিবেকানন্দ বলেন, “গীতাপাঠ অপেক্ষা ফুটবল খেলিলে স্বর্গের আরও নিকটবর্তী হওয়া যায়।”

উদ্বোধনী অনুষ্ঠানে এলাকার বিশিষ্ট ব্যাক্তি ও প্রশাসনিক কর্মকর্তারাও উপস্থিতিত ছিলেনে। এলাকার খেলা-ধুলা সহ মানবিক বিকাসের নজর রাখার কথা উল্লেখ করে জীবনতলা থানার ওসি সমরেশ ঘোষ বলেন, “এলাকায় দিন দিন অবৈধ হিরোইন ব্যবসা বেড়ে চলেছে, এর প্রতিকারের জন্য এলাকার সচেতন নাগরিকের সহযোগিতায় প্রশাসন নির্মূল করতে পারবে আশা করা যায়।”

উদ্বোধনী অনুষ্ঠানে মাঠে বিশিষ্ট ব্যাক্তি গণ।

রবিবার উদ্বোধনী অনুষ্ঠানে এলাকার হাজারও নারী পুরুষ উপস্থিত ছিলেন। টুর্নামেন্ট কমিটির সভাপতি আবুল কাশেম সরদার বলেন, “দীর্ঘদিন ধরে এই খেলার সঙ্গে যুক্ত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ ফকির মোহাম্মাদ সরদার, আজ আমরা তাঁর শূন্যতা অনুভব করছি। করোনা মহামারীর পরে চলতি বছরের খেলাকে সর্বাঙ্গীণ সহযোগিতার জন্য এলাকাবাসীর ধন্যবাদ জানায়।”
ফকির মোহাম্মাদ সরদারের কথা স্মরণ করে এদিন অনুষ্ঠানের সম্পাদক আব্দুল রাজ্জাক সরদার বলেন, “আজ এই মহা উৎসবের দিনে মরহুম ফকির মোহাম্মাদ উপস্থিত থাকলে অনেকটাই খুশি হতেন। তাঁর হাতে এই খেলার মাঠ তৈরি হয়েছে।”

উদ্বোধনী অনুষ্ঠানে কোষাধ্যক্ষ সফিউদ্দিন সরদার বলেন, “মরহুম ফকির মোহাম্মাদের সমাজ সেনবার জন্য সকলের অন্তরে জায়গা করে নিয়েছেন। এই খেলা আরও সুন্দর হয়ে উঠুক এই কামনা রইল।”

এই মহাঅনুষ্ঠানে সাংস্কৃতিক সম্পাদক ফজলু রহমান মোল্লা বলেন, “ গত কয়েক বছর যেমনটাই এলাকার মানুষ সহযোগিতা করে আসছেন এই ভাবে পাশে থাকার আবেদন জানায়। এই খেলা আগামিদিনে রাজ্যে শেরা খেলা হিসাবে উপহার দিতে চলছে মনসা পুকুর প্রভাতী সংঘের মাঠ।”

এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের উপস্থিতি দেখা মেলে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যের সাধারণ সম্পাদক ও বিধায়ক শওকত মোল্লা বলেন, “ এলাকায় শান্তি শৃঙ্খলা বজায়ব রাখার জন্য আমাদের সকলকে সচেতন থকাতে হবে।”


এছাড়া উপস্থিত ছিলেন সাংবাদিক শাহজাহান সিরাজ, ডাক্তার এ কে এম্ সাইফুদ্দিন, সেলিম লস্কর, তপন সাহা, সুশিল্ সর্দার, সালাউদ্দিন সরদার, ওসি ফারুক আহমেদ এছাড়া অন্যান্য অতিথিবৃন্দ।
আজ সোমবার দ্বিতীয় দিনে বারুইপুরের অতিরিক্ত ভারপ্রাপ্ত এসপি ও ক্যানিং পশ্চিমের বিডিও উপস্থিত হয়। এদিকে দ্বিতীয় দিনের খেলা বেশ জমে উঠেছে। আজকের মধ্যে রাত পর্যন্ত চলবে খেলা। দর্শকদের আনন্দ দিতে থাকবে আতশবাজি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর