পাখির চোখ ত্রিপুরাঃ আজ তৃণমূল কংগ্রেসের ইশতেহার প্রকাশ ‘আগরতলার নবরত্ন’

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

tmc-agartala

এনবিটিভি ডেস্কঃ  তৃণমূল কংগ্রেস পশ্চিমবঙ্গের বাইরে তাদের শক্তিকে পরীক্ষা করার জন্য ত্রিপুরায় স্থানীয় নির্বাচনে লড়তে চলেছে।আজ ত্রিপুরায় তৃণমূল কংগ্রেস  নির্বাচনী ইশতেহারে নানান প্রতিশ্রুতি দিয়ে প্রকাশ করে।

দলের শীর্ষ নেতাদের উপস্থিতিতে নয়টি এলাকায় নয়টি প্রতিশ্রুতি দেয়। এছাড়াও আগরতলা কর্পোরেশন নির্বাচনের জন্য তৃণমূল কংগ্রেস  ইশতেহার প্রকাশ করেছে,’আগরতলার নবরত্ন‘ নামে তৃণমূল কংগ্রেস আগরতলার জন্য কোলকাতার মতো সৌন্দর্যায়ন পরিকল্পনা প্রজেক্ট করার চেষ্টা করবে বলে জানায়।

 

ইশতেহারে স্থান পেয়েছে, কলকাতা কর্পোরেশন এলাকায় রয়েছে নানান সুবিধা । তার মধ্যে উল্লেখযোগ্য হলও হ্যালো মেয়র‘ ও বিনামূল্যে ওয়াইফাই জোন সহ একাধিক প্রজেক্ট। ত্রিপুরায় এই সমস্ত সুবিধা তৃণমূল সরকার প্রদান করবে। এছাড়াও, ১০০  শতাংশ সিসিটিভি কভারেজ,মহিলাদের জন্য গোলাপী অটো পরিষেবা, প্রতিটি ওয়ার্ডে বায়ো-টয়লেটও দেওয়া হবে।

 

বিশেষ করে হ্যালো মেয়রপ্রোগ্রামে, সাধারণ মানুষের জন্য একটি বিনামূল্য নম্বর হতে চলেছে, যেখানে সাধারণ মানুষ আগরতলার মেয়রকে ফোন করতে এবং যে কোনও সময় তাদের সমস্যাগুলি জানাতে পারে।

 

অন্যান্য প্রধান বিষয়গুলি যা ইশতেহারে স্থান পেয়েছে তার  মধ্যে রয়েছে, রাস্তার উন্নয়নের উপর জোর দেওয়া, প্রতিটি বাজারে অগ্নি নির্বাপক ব্যবস্থা সহ শহরে আরও এটিএম পরিষেবা।পার্কগুলিতে আরও উন্নয়নমূলক কাজ আগরতলার সৌন্দর্যায়নে জোর দেওয়া হবে

তৃণমূল নেত্রী সুস্মিতা দেব বলেন,মমতা বন্দ্যোপাধ্যায়ের মূলমন্ত্র উন্নয়ন তাই এখানেও তা বাস্তবায়ন করা হবে। আমরা বিজেপির মতো নই,ওরা জুমলা দল।

 

 

তৃণমূল কংগ্রেসের ইশতেহার প্রকাশের পরেই, এক সংবাদমাধ্যমকে বিজেপির মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য বলেন,আগরতলা স্মার্ট সিটি প্রকল্পের অধীনে রয়েছে, তাই তারা (তৃণমূল কংগ্রেস) যা বলছে তার কোনও অর্থ নেই। প্রথমে বাংলায় নারীদের নিরাপত্তা দিতে বলুন, তারা ত্রিপুরায় দাঙ্গা চায়। জনগণ তাদের পরিকল্পনা বুঝতে পেরেছে, তাই তারা তৃণমূল কংগ্রেসকে ভোট দেবে না।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর