ট্রাম্পের ‘খুবই মানবিক চিঠি’ জো বাইডেনকে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Biden-5

নিউজ ডেস্ক : বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের লেখা চিঠি ভালো লেগেছে বলে জানান জো বাইডেন। তিনি বলেন ‘আমার জন্য খুবই মানবিক চিঠি লিখে গিয়েছেন ট্রাম্প’। হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার সময় বুধবারই এই চিঠি রেখে গেছেন ডোনাল্ড ট্রাম্প। আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট জো বাইডেন তার দায়িত্ব গ্রহণের পর হোয়াইট হাউসের ওভাল অফিসে বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে জানান এই কথা।

হোয়াইট হাউস ছেড়ে চলে যাওয়ার আগে পরবর্তী প্রেসিডেন্ট এর উদ্দেশ্যে চিঠি লিখে যাওয়ার রেওয়াজ আমেরিকার প্রথম প্রেসিডেন্ট জর্জ ওয়াশিংটনের সময় থেকেই শুরু হয়।

নতুন প্রেসিডেন্টের উদ্দেশ্যে ট্রাম্প চিঠিতে আসলে কি কি লিখেছে তা এখনো জানাননি বাইডেন। তার বক্তব্য,” ব্যক্তিগত চিঠি গোপনীয়, আমি প্রথমে ওর সঙ্গে কথা বলব তারপর চিঠির বক্তব্য প্রকাশ্যে জানাবো।”

আমেরিকার পুরানো রেওয়াজ অনুযায়ী পূর্বের প্রেসিডেন্ট বারাক ওবামা, ডোনাল্ড ট্রাম্প এর মতোই নতুন প্রেসিডেন্ট হিসাবে বৃহস্পতিবার প্রথম সাংবাদিক সম্মেলনে ওভাল অফিসে রেজোলিউট ডেস্কে বসে বক্তব্য রাখেন জো বাইডেন।

অন্যদিকে নতুন প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের শপথ গ্রহণের আগেই বুধবার হোয়াইট হাউস ছেড়ে ফ্লোরিডার পাম বিচে ‘মার – আ- লাগো- রিসর্ড’ এ চলে যান বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর