21 C
Kolkata
Sunday, November 28, 2021

পরিযায়ী শ্রমিকদের নিয়ে দুটি ট্রেন পৌঁছালো রাজ্যে, ডানকুনি ও বহরমপুর স্টেশনে অবস্থান

Must read

এনবিটিভি, সাইফুদ্দিন মল্লিক :  রাজনৈতিক দড়ি টানাটানি শেষ হয়ে ট্রেন আসলো বাংলাতে। লকডাইনে আটকে আছে রাজ্যের কয়েক হাজার শ্রমিক বিভন্ন রাজ্যে। অর্থ ও খাদ্যের সমস্যাতে পড়ে রাজ্যে ফিরছে শ্রমিকরা।

বুধবার সন্ধ্যাতে ১১২৩ জন যাত্রী নিয়ে কেরালা থেকে একটি ট্রেন  মুর্শিদাবাদ জেলার বহরমপুর কোর্ট রেলওয়ে স্টেশনে এসে পৌছেছেন। ডাক্তার, নার্স চিকিৎসা কর্মীরা টিম আছে,  স্বাস্থ্য পরীক্ষার পরে তারা নিজ নিজ বাড়িতে যাবেন। কেরল থেকে আগত শ্রমিকদের বাড়ি যাওয়ার জন্য ৬৫ টি বাস এবং ৫ টি ছোট গাড়ির ব্যবস্থা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার ১১৮৮ জন যাত্রী নিয়ে একটি ট্রেন রাজস্থান থেকে ডানকুনি রেলওয়ে স্টেশনে এসে পৌছেছেন। স্বাস্থ্য পরীক্ষার পরে তাদের নিজ নিজ বাড়িতে প্রেরণ করা হচ্ছে। আগতদের বাড়ি যাওয়ার জন্য ৬৪ টি বাস এবং ৪২ টি ছোট গাড়ি রাখা হয়েছে।

শ্রমিকদের ফিরিয়ে আনতে আরো ট্রেন আসবে। ট্রেনের ভাড়া নিয়ে রাজনৈতিক দ্বন্দ শুরু হয়। রেল-মন্ত্রক এবং কেন্দ্রীয় সরকার নির্দেশিকা জারি করে বলেছিল আমার শ্রমিকদের ভাড়া দিচ্ছি না, শ্রমিকরা রেল ভাড়া দিবে। শুরুর দুই দিন শ্রমিকদের থেকে ভাড়াও কাটে রেল। কংগ্রেস পাটি শ্রমিকদের ভাড়া দিবে ঘোষনা হতেই, রাজনীতির দড়ি টানাটানি শুরু। অবশেষে শ্রমিকদের ভাড়া দিতে হচ্ছেনা।

 

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article