নূপুর শর্মার সমর্থনে পোস্ট করায় শিরচ্ছেদ রাজস্থানে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

7cfki9og_udaipur-tailor-650_625x300_28_June_22

পয়গম্বর হজরত মুহাম্ম সা.-কে নিয়ে অবমাননাকর মন্তব্যকারী নুপুর শর্মাকে সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় এক দর্জিকে নৃশংসভাবে খুন করল দুজন যুবক। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাজস্থানের উদয়পুরে। এই ঘটনার পরই রাজস্থানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। অভিযুক্ত গাউস মহম্মদ ও রিয়াজকে গ্রেফতার করেছে পুলিশ। উত্তেজনা রুখতে জারি করা হযেছে কার্ফু। বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট।  পুলিশ জানিয়েছে, নিহত দর্জির কাছে এক যুবক পোশাকের মাপ দেওয়ার নাম করে যায়। অপরজন গোটা ঘটনাটা ভিডিও করছিল। দর্জি যখন ওই যুবকের পোশাকের মাপ নিচ্ছিলেন, সেই সময় ধারালো অস্ত্র দিয়ে তার শিরচ্ছেদ করে হামলাকারী।

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের সাধারণ সম্পাদক  মাওলানা খালিদ সাইফুল্লাহ রাহমানি উদয়পুরের এই মর্মান্তিক ঘটনার তীব্র নিন্দা করে মঙ্গলবার বলেছেন, নিজের হাতে আইন তুলে নিয়ে কোনও ব্যক্তিকে হত্যা করা খুবই জঘন্য কাজ। ইসলামি শরীয়াহ কোনওভাবেই অনুমোদন করে না। একজন ব্যক্তিকে অপরাধী হিসেবে হত্যা করা অত্যন্ত নিন্দনীয় কাজ, আইন তা অনুমোদন করে না বা ইসলামী শরিয়াহ তাকে ন্যায্যতা দেয় না। এ ব্যাপারে মুসলিমদের কাছে আর্জি জানিয়ে বলেছেন, কোনওভাবেই আইন তাদের নিজের হাতে তুলে নেবেন না। সামাজিক ঐক্য ও সম্প্রীতির বিরোধী এমন কোনও কাজ এড়িয়ে চলুন।

পার্সোনাল ল বোর্ড আরও বলেছে, তবে এটা ঠিক কোনো ধর্মীয় পবিত্র ব্যক্তিত্বকে অপমান করা গুরুতর অপরাধ। ব্যবস্থা না নেওয়া মানে ক্ষতস্থানে নুন ঢেলে দেওয়ার শামিল। তাই সরকারের কাছে ল বোর্ডের সম্পাদক আর্জি জানিয়ে বলেন, পয়গম্বর সা.কে অবমাননায় মুসলমানদের জন্য একটি অত্যন্ত আবেগময় বিষয়। সুতরাং, যে কোনও পবিত্র ধর্মীয় ব্যক্তিকে অসম্মান করলে তার জন্য কঠোর আইন থাকা উচিত। এই জাতীয় বিষয়গুলি অবিলম্বে মোকাবেলা করা উচিত। অন্যদিকে হত্যার ঘটনায়, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেছেন, ‘আমি এই জঘন্য হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করছি। উদয়পুরে এক যুবককে খুন করা হয়েছে। সমস্ত অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।’ সিপিএমের তরফেেএই ঘটনার কীব্র নিন্দা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর