কাশীপুর থানার জন্য ২০ কাটা জমি দান গ্রামবাসীদের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210813_181903

ভাঙড়: টানা আঠার বছর পর নিজস্ব জমি পেল কাশীপুর থানা। বৃহস্পতিবার কাশীপুর গ্রামের বাসিন্দারা কাশীপুর থানার জন্য সম্পূর্ণ বিনামূল্যে বিশ কাঠা জমি দান করলেন,যার বাজার মূল্য প্রায় সত্তর লক্ষ টাকা।ভাঙড় ২ ব্লকে অবস্থিত অতিরিক্ত জেলা অবর নিবন্ধকের কারণে এদিন জমি রেজিস্ট্রি হয় বারুইপুরের পুলিশ সুপারের নামে। এই ঘটনায় খুশি এলাকাবাসী।

 

বারুইপুরের পুলিশ সুপার বৈভব তিওয়ারী বলেন, ‘অনেক দিন ধরেই ওখানে ভাড়া বাড়িতে কাশীপুর থানাটি চলছিল।গ্রামবাসীরা যে জায়গা দান করেছে সেখানেই নতুন বিল্ডিং তৈরির কাজ শুরু হবে যত শীঘ্র সম্ভব।‘যেখানে এক চিলতে জমির জন্য ভাইয়ে ভাইয়ে মারামারি হয় সেখানে এতবড় জমি দান মহৎ কাজ বলেই মন্তব্য করেছেন ভাঙড়ের বিডিও কার্তিক চন্দ্র রায়।মূলত বিডিও ও কাশীপুরের ওসি প্রদীপ পালের উদ্যোগে দ্রুততার সঙ্গে জমি রেজিস্ট্রেশন করা সম্ভব হয়েছে।

একসময় ভাঙড় মানেই লাগাতার অশান্তি, ডাকাতি, রাজনৈতিক সংঘর্ষ লেগে ছিল। সেজন্য ২০০৩ সালে অবিভক্ত ভাঙড় থানা ভেঙে কাশীপুর ও কলকাতা লেদার কমপ্লেক্স থানা তৈরি হয়। সেসময় ভাঙড় ২ ব্লকের শানপুকুর গ্রাম পঞ্চায়েতের কাশীপুর বাজারে একটি সারের গোডাউন ভাড়া নিয়ে থানা চালু হয়।একটানা আঠার বছর ধরেই সেখানে মাসিক ভাড়ার বিনিময়ে থানার কাজকর্ম চলছিল। পুলিশ-প্রশাসন চাইছিল থানার জন্য নিজস্ব জমি।যদিও সরকার বিল্ডিং তৈরির জন্য আর্থিক বরাদ্দ করলেও থানার জমি কেনার জন্য টাকা দিতে নারাজ।সেই পরিপ্রেক্ষিতে নিউটাউন লাগোয়া কাশীপুরের আকাশ ছোঁয়া জমির মূল্য হলেও এলাকার বাসিন্দা অরুন গাইন, তরুণ গাইন, সোমনাথ চট্টোয়াপাধ্যায়, নজরুল ইসলামরা একত্রে থানার জন্য বিশ কাঠা জমি দান করলেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর