রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে আবারও সরব রাজ্যপাল জগদীপ ধনকড়, রাজভবনে তলব করলেন মুখ্যসচিবকে  

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে আবারও সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেইসাথে  আগামীকাল অর্থাৎ সোমবার মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে ডেকে পাঠালেন রাজভবনে। বাংলায় বিধানসভা নির্বাচন পরবর্তী হিংসায় প্রাণ গিয়েছে অন্তত ১৬ জনের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, তৃণমূল-বিজেপি দুই রাজনৈতিক দলের কর্মীরই মৃত্যু হয়েছিল। যদিও সে সময় দায়িত্বে কমিশন ছিল বলেই জানিয়েছিলেন তিনি।

রাজ্যে হিংসার বাতাবরণ তৈরি হয়েছে বলে দাবি রাজ্যপালের। ভোটের পর থেকে বিরোধীরা যে অত্যন্ত ভয়ের সঙ্গে দিন কাটাচ্ছেন, সে কথাও টুইটে উল্লেখ করেন তিনি়। তিনি লেখেন, “রাজ্যের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। নিরাপত্তা বলে কিছু নেই। এহেন অবস্থায় তাই মুখ্য সচিবকে সোমবার রাজভবনে ডাকা হয়েছে। ভোট পরবর্তী হিংসা ঠেকাতে রাজ্য কী পদক্ষেপ করেছে? আইন শৃঙ্খলা নিয়ে তাঁর কাছ থেকে বিস্তারিত তথ্য জানতে চাওয়া হবে।”

তিনি আরও লেখেন, “বিরোধীদের ভোট দেওয়ার সাহস দেখানোর শাস্তি পাচ্ছেন অনেকে। বিরোধীদের সামাজিক বয়কট করা হচ্ছে। এখনও পুরোদমে ভোট পরবর্তী হিংসা চলছে। যা মানবতার লজ্জা। অথচ প্রশাসনের কোনও হেলদোল নেই। পুলিশও নীরব দর্শকে পরিণত হয়েছে।”

তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলে দেন, বিজেপির দালালের মতো কথাবার্তা বলছেন রাজ্যপাল। যা তাঁর একেবারেই শোভা পায় না। নির্বাচনের আগে বারবার পরিবর্তনের ডাক দিয়েছিলেন। রাজ্যপাল হিসেবে তা করা যায় না।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর