ধর্ষণ থেকে মুক্তির পথ কি সুশাসন ও মৃত্যু দন্ড?

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20201004-WA0036

বারাসাত, ০৪ সেপ্টেম্বরঃ
ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো (এন সি আর বি) ২০১৮ সালের তথ্য বলছে, দেশে প্রতিদিন ৯১টি ধর্ষণ, ৮০টি খুন আর ২৮৯টি অপহরণ হয়। তবে বাস্তবের ছবিটা এর থেকে আরও অনেকটাই ভয়াবহ বলে সমাজকর্মীরা মনে করেন।নির্ভয়া কান্ড নিয়ে গত বছর দেশ উত্তাল ছিল। তারপর কত আলোচনা কত পরামর্শ হয়েছে, কিন্তু ধর্ষণ কমেনি। এমনকি যুবতী, বৃদ্ধ ছাড়াও ধর্ষকদের লালসার শিকার হচ্ছে শিশুরা। শুধু ধর্ষণ নয়, বর্তমানে ধর্ষণের পর খুনের ঘটনাও বাড়ছে। ২০১৯ সালের নভেম্বরের শেষে হায়দ্রাবাদের অনতিদূরে শাদনগরে ২২ বছরের তরুণী পশুচিকিৎসকের দগ্ধ দেহ পাওয়া গিয়েছিল। তরুনীকে দুটি যুবক মিলে ধর্ষণের পর খুন করে। স্কুটির টায়ার ফেটে যাওয়ায় রাস্তার পাশের দোকানে তরুণী ওই দুজনের সাহায্য চেয়েছিলেন। সাহায্য না করে নিষ্পাপ ফুলের মতো একটি মেয়েকে ধর্ষণ করে খুন করে। একজন নারী নিরাপদে ঘর থেকে বেরিয়ে ফের নিজের ঘরে ফিরতে পারবে এমন নিশ্চয়তা পাচ্ছে কোথায়?
২০১৯ সালে উত্তরপ্রদেশের উন্নাওয়ের ঘটনা নিয়ে ব্যাপক আন্দোলন হয়েছিল। কিন্তু ওই বছর শুধু উন্নাওয়ে ১১ মাসে ৮৬টি ধর্ষণের ঘটনা ঘটেছে। আর যৌন নির্যাতনের ঘটনা ঘটেছে ১৮৫টি। এমনকি উন্নাওয়ে ধর্ষণের শিকার ২৩ বছরের তরুণীকে অভিযুক্তরা পুড়িয়ে মারার দিনেও সেখানে তিন বছরের শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগ জমা পড়েছে।
২০১৮ সালে রাজধানী দিল্লিতে আট মাসের একটি কন্যাশিশুকে ধর্ষণ করা হয়েছিল। এছাড়া ৩ বছর, ১০ বছর, ১১ বছর বয়সী কন্যাশিশুদের ধর্ষণের খবর প্রায় শোনা যায়। বিজেপি সরকার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি “বেটি বাঁচাও বেটি পড়াও” স্লোগান দিয়েছিলেন। কিন্তু ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর পরিসংখ্যান বলছে,- ২০১৬ সালে দেশে মোট ৩৮ হাজার ৯৪৭টি ধর্ষণের ঘটনা ঘটেছে। ওই বছর ভারতে ধর্ষিত হয়েছে প্র�

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর