পানশালা খোলা পাঠশালা বন্ধ কেন? প্রশ্ন তুলে ‘স্কুল খোলো’ বিক্ষোভ মিছিল বারাসাতে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

বারাসাতে বিক্ষোভ মিছিল সিরাতের।
বারাসাতে বিক্ষোভ মিছিল সিরাতের।

এনবিটিভি, বারাসাতঃ  পানশালা খোলা পাঠশালা বন্ধ, সিনেমা হল পার্ক মোদের দোকান সব কিছুই খোলা কিন্তু বিদ্যালয়ের দরজা বন্ধ।  আজ অর্থাৎ বৃহস্পতিবার ‘স্কুল খোলো’ দাবীতে বারাসাতে বিক্ষোভ মিছিল সিরাতের। এদিনের বিক্ষোভ মিছিল সিরাত সোশ্যাল ওয়েলফেয়ার এন্ড এডুকেশনাল ট্রাস্টের উদ্যোগে উত্তর ২৪ পরগনার বারাসাত কাজীপাড়া জগদিঘাটা স্কলার ইনস্টিটিউটের সামনে দিয়ে এক মিছিল বের হয়।

 এই মিছিলে পা মেলান বারাসাতের বিভিন্ন স্কুলের একাধিক শিক্ষার্থীরা। এছাড়া অভিভাবক, শিক্ষক শিক্ষাবিদ ও সিরাতের সদস্যরাও স্বতঃস্ফূর্তভাবে মিছিলে হাঁটেন। মিছিলটি শুরু হয় কাজিপাড়া জগদিঘাটা উপর দিয়ে পালপাকুড়িয়া হয়ে রামকৃষ্ণপুর ব্রেনওয়ার ইউনিভার্সিটির সামনে গিয়ে মিছিল শেষ হয়। এই মহা মিছিলে পড়ুয়া-শিক্ষাবিদরা বিক্ষোভ দেখায়। বিক্ষোভে একটাই দাবি ওঠে যে অবিলম্বে স্কুল খুলতে হবে। শিক্ষার্থীদের দাবী, তারা স্কুলে যেতে চায়, স্কুলের সাথে সম্পর্ক করতে চায়, সশরীরে ক্লাস ও পরীক্ষা দিতে চায়। পড়াশোনার বিকল্প কিছু নেই।

এদিনের বিক্ষোভ মিছিলেসিরাতের রাজ্য সম্পাদক ও শিক্ষক আবু সিদ্দিক খান বলেন যে, “আমার মনেহয় যেখানে  পানশালা খোলা, পাঠশালা কেন বন্ধ থাকবে? পাশাপাশি সিনেমা, বাজার ঘাট, পার্ক পিকনিক মদের দোকান সবকিছু চলছে বহাল তবিয়তে।  শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে এটা অত্যন্ত দুঃখের এবং পরিতাপের বিষয়। দীর্ঘ দুই বছর শিক্ষাব্যবস্থা বন্ধ। ছাত্ররা দিশেহারা।”

সিরাতের রাজ্য সম্পাদক আরও বলেন, “শিক্ষা যে জাতির মেরুদন্ড এই মিথ্যা কথায় পরিণত হয়ে যাবে। মেরুদণ্ডহীন হয়ে পড়বে। তাই আমরা মাননীয় শিক্ষামন্ত্রী দৃষ্টি আকর্ষণ করে জানাছি যে, স্বাস্থ্যবিধি মেনে  দ্রুত স্কুল, মাদ্রাসা, কলেজ ইউনিভার্সিটি খুলে দেওয়া হোক। নইলে এ জাতির অবক্ষয় অনিবার্য।”

এদিনের মিছিলে উপস্থিত ছিলেন স্কলার ইনস্টিটিউটের মাননীয় চেয়ারম্যান ফিরোজ উদ্দিন মোহাম্মদ শফি, কেন্দ্রীয় সরকারের চাকুরিজীবী শেখ তৈয়েব, শিক্ষক সাহাবুদ্দিন মন্ডল, প্রাক্তন প্রধান শিক্ষক আবু তালেব, শিক্ষক আশরাফুল ইসলাম, সিরাতের কো-অর্ডিনেটর রবিউল ইসলাম, হাফেজ সাজ্জাদ আলি, সেখ আফ্রিদি, আমির আলি, শিক্ষাবিদ ইলিয়াস গাজি, মাসুম বিল্লাহ সহ প্রমুখ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর