বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যু ২৭

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

received_573396963361583

বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যু ২৭

পারভেজ হোসেন,
স্টাফ করেসপন্ডেন্ট (বরিশাল বিভাগীয়): বরিশাল বিভাগের ছয় জেলায় এ পর্যন্ত মোট ১২৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৫৬ জন ও মৃত্যু হয়েছে ২৭ জনের।
গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে মোট ৮৯ জনের করোনা সনাক্ত হয়েছে।
গত ১০ মার্চ থেকে বিভাগের ছয় জেলায় মোট ১৬ হাজার ৮৭৩ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যার মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৫ হাজার ৪৯০ জনকে। এর মধ্যে ১৩ হাজার ৪৪ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা পাওয়া রোগীর সংখ্যা ৯৪৩ জন। এরইমধ্যে ৪৫০ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে। এ পর্যন্ত শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৪৯ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে করোনা সনাক্ত হয়ে মারা গেছে ১৪ এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছে ৩৫!
এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ৮১০ জন, পটুয়াখালীতে ১২৫ জন, ভোলায় ৮৬ জন, পিরোজপুরে ৯৯ জন, বরগুনায় ১০০ জন ও ঝালকাঠিতে ৭৮ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। বিভাগে মোট ৩৩৬ জন করোনা পজেটিভ রোগী ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

এছাড়া মৃত্যু হওয়া করোনা পজেটিভ ২৭ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় ১০ জন, পটুয়াখালীতে ৭ জন, পিরোজপুরে ৩ জন, ঝালকাঠিতে ৩ জন, ভোলা ও বরগুনায় রয়েছেন ২ জন করে।

স্বাস্থ্য বিভাগ কর্তৃক ঘোষিত জোন সমূহের মধ্যে বরিশাল, পটুয়াখালী, বরগুনা ও পিরোজপুরকে রেড জোন এবং ভোলা ও ঝালকাঠিকে ইয়েলো জোন দেখানো হয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর