দুই দিন ব্যাপী চললো ঢোলা মহাবিদ্যালয়ে শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়ার অনুষ্ঠান

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp Image 2021-10-05 at 7.30.47 PM

এনবিটিভি, ঢোলাহাট : গতকাল থেকে চলছিল দক্ষিন ২৪ পরগনা জেলার কুলপি গ্রামীণ হাসপতালের সহযোগিতায় ঢোলা মহাবিদ্যালয়ের সমস্ত ছাত্র ছাত্রীদের ভ্যাকসিন দেওয়ার অনুষ্ঠান। আজ মঙ্গলবার তা শেষ হয় প্রায় সন্ধ্যার সময়। এই দুই দিনে প্রায় ৫৬১ জন ছাত্র-ছাত্রী ভ্যাকসিনের প্রথম ডোজ নেয়। যদিও এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সংখ্যা প্রায় ৯০০ জন।আগামী কয়েক মাসের মধ্যে আবারও ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়ার ব্যাবস্থা করা হবে বলে জানা যায়।

 

ইংরেজি বিভাগের অধ্যাপক তীর্থঙ্কর মহাশয় জানান যে, সমস্ত ছাত্রী- ছাত্রী যেনো ভ্যাকসিন পেতে পারে তার জন্যে এই ব্যাবস্থা করা হয়।এই করোনা কালে গ্রাম বাংলায় যতটা সম্ভব অনলাইনের মাধ্যমে ক্লাস নেওয়ার ব্যাবস্থা করা হয়েছে, তবে যত দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলবে সেটাতেই বেশি লাভবান হবে শিক্ষার্থীরা। রাজ্য সরকারের দিকে তাকিয়ে শিক্ষক ও শিক্ষার্থীরা কবে স্কুল ও কলেজ খোলার নির্দেশ দেবেন।

 

যদিও এই মহাবিদ্যালয়ের প্রিন্সিপাল মানবী বন্দোপাধ্যায় উপস্থিত ছিলেন না এই দুই দিন ভ্যাকসিন দেওয়ার অনুষ্ঠানে ।তিনি ভারতের প্রথম “তৃতীয় লিঙ্গের প্রিন্সিপাল” হিসাবে পরিচিত। সাধারণ ছাত্র ছাত্রীদের অভিযোগ, গত ২ বছরে আমরা তার উপস্থিতি দেখতে পাইনা। এই দুই বছরে তিনি হাতে গনা কয়েক দিন মাত্র কলেজে উপস্থিত ছিলেন । এমনকি স্কলারশিপের সিগনেচারের জন্য অনেক কঠিন হয়ে পড়ে।ফলে অনেকই রাজ্য সরকারের দেওয়া বৃত্তি থেকে বঞ্চিত হচ্ছে। আরও অভিযোগ শিক্ষার্থীরা প্রিন্সিপালের সাথে যোগাযোগ করতে নাজেহাল।

 

এই দুই দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহাবিদ্যালয়ের অধ্যাপক ও অধ্যাপিকা গণ। আরো উপস্থিত ছিলেন কুলপী ব্লকের বিডিও সহ ঢোলা গ্রাম পঞ্চায়েতের নেতৃত্ব গণ । কুল্পী গ্রামীণ হাসপাতাল থেকে আসেন সারিফ হোসেন খান সহ হাসপাতালের সম্পূর্ণ টিম। ছাত্র ইউনিয়নের মধ্যে হতে উপস্থিত ছিলেন আক্রাম হোসেন বৈদ্য, মাহাবুবুল ফাত্তার মোল্লা ও নাদিম সহ অনন্যা ব্যাক্তি বর্গ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর