মাওলানা ওসমানীকে গ্রেফতার করে প্রতিবাদী কণ্ঠ রোধের ষড়যন্ত্র সরকারেরঃ সর্বভারতীয় ইমামস কাউন্সিল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

মাওলানা ক্বমর গনি ওসমানী।
মাওলানা ক্বমর গনি ওসমানী।

এনবিটিভিঃ সোমবার দিল্লি থেকে এক সাংবাদিকের মৃত্যুর মামলায় মাওলানা ক্বমর গনি ওসমানীকে গ্রেফতার করল গুজরাট সন্ত্রাসবিরোধী স্কোয়াড (এটিএস)। এনিয়ে অল ইন্ডিয়া ইমামস কাউন্সিল তীব্র নিন্দা জানিয়ে বলে, মাওলানা ক্বমর গনি ওসমানী ছিলেন কালের প্রতিবাদী কণ্ঠ, সরকারের মদদে  তাঁর গ্রেফতার করা হয়েছে। এটি মূলত সত্য আওয়াজ কে দমন করার অপবিত্র চেষ্টা।

এদিন অল ইন্ডিয়া ইমামস কাউন্সিল এক প্রেস বিবৃতি দিয়ে দাবি জানায় যে, “মাওলানা ক্বমর গনি ওসমানীকে অনতিবিলম্বে মুক্তি দিতে হবে।”

অল ইন্ডিয়া ইমামস্ কাউন্সিলের সর্বভারতীয় সভাপতি মাওলানা মোহাম্মদ আহমদ বেগ নদভী এদিন তাহ্রীকে ফরুগে ইসলাম এর সর্বভারতীয় সভাপতি মাওলানা ক্বমর গণি ওসমানীর গ্রেফতারের পর তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, “প্রতিদিন সংখ্যালঘু বিশেষ করে মুসলমানদের জনজীবনকে সংকটে পরিপূর্ণ করার নানা বিধ অপচেষ্টা করা হচ্ছে।”

 মাওলানা মোহাম্মদ আহমদ বেগ নদভী আরও বলেন, “মুসলিম নেতৃবৃন্দের বিভিন্নভাবে অমূলক অভিযোগের ভিত্তিতে আটক করা হচ্ছে। মুসলমানদের প্রকৃত নেতৃবৃন্দকে বিভিন্ন অভিযোগে বন্দী করা হচ্ছে। এটিএস দ্বারা মাওলানা ক্বমর গণি ওসমানীকে বন্দী করা অসাংবিধানিক ও আক্রমনাত্মক অন্যায়ের প্রতিক। সরকারের নিষ্ঠুর নীতি ও এই কর্মসূচির বিরুদ্ধে মানুষের মধ্যে তীব্র আক্রোশ দানা বাঁধছে।”

সর্বভারতীয় সভাপতি আরো বলেন, “এটা একটা নিষ্ঠুর পদক্ষেপ যার দ্বারা মুসলিম সম্প্রদায়ের এবং তাদের নেতাদের ভয় দেখানো ও তাদের বিভিন্ন কল্যাণকামী কর্মসূচিকে ও শান্তিপ্রিয় নাগরিকদের গতিবিধিকে থামানোর চক্রান্ত।”

অল ইন্ডিয়া ইমামস্ কাউন্সিল এই ধরনের গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে বলেন,  আদালতের এই ধরনের গ্রেফতারির বিরুদ্ধে হস্তক্ষেপ করে যত তাড়াতাড়ি সম্ভব এই ধরনের অন্যায়ের বিরুদ্ধে সিদ্ধান্ত গ্রহণ করে অনতিবিলম্বে মাওলানা ক্বমর গণি ওসমানীকে মুক্তি দেওয়ার অনুরোধ জানাচ্ছে। যেন দেশে কোন সম্প্রদায় বৈষম্যের শিকার না হয় এবং মুসলমানদের সাংবিধানিক পদ্ধতির উপর বিশ্বাস অটুট থাকে।

সেইসাথে অল ইন্ডিয়া ইমামস্ কাউন্সিল দেশের গণতন্ত্র বাঁচিয়ে রাখতে দেশের দকল মানুষের কাছে আবেদন জানিয়ে বলে, সংঘ পরিবারের এই ধরনের অন্যায় কার্যকলাপের বিরুদ্ধে দেশের সমস্ত সর্বভারতীয় সংগঠনের ও সমাজসেবী নেতৃবৃন্দের সেইসাথে ভারতবর্ষের সকল স্তরের মানুষের নিকট সংঘবদ্ধ ও সম্মিলিতভাবে গণতান্ত্রিক পদ্ধতিতে, কর্মসূচি গ্রহণ করার জন্য এগিয়ে আসার অনুরোধ জানাচ্ছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর