আইসক্রিমে মিলেছে করোনার হদিশ! চীন জুড়ে বিরাজমান আতঙ্ক

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

cezumvheve2bda2r_1610807936

নিউজ ডেস্ক : পৃথিবীজুড়ে এখন একটাই শব্দ বিরাজমান “নোবেল করোনাভাইরাস”। এই ভাইরাসের উৎস সম্বন্ধে কারোরই স্পষ্ট কোনো ধারনা নেই। কিন্তু, বিতর্কেরও অবসান নেই! তার পরেও, আপ্রাণ চেষ্টার ফলে আবিষ্কৃত হয়েছে এই ভাইরাসের বেশ কয়েকটি প্রতিশেধক ভ্যাকসিন।

এই বিতর্কের মধ্যেই হঠাৎ করে বেরিয়ে এল একটি চীনা প্রতিবেদন। যেখানে বলা হয়েছে “উত্তর চীনের এক আইসক্রিম কারখানার বেশ কয়েকটি আইসক্রিমে মিলেছে এই মারন ভাইরাসের হদিশ”।

উত্তর চীনে উৎপাদিত আইসক্রিমে করোনার হদিশ হতবাক করে দিয়েছে বিশ্বকে। যদিও চীন সরকারের পক্ষ থেকে জোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যে আইসক্রিম গুলিতে করোনাভাইরাস এর হদিস মিলেছে সেগুলি বাজেয়াপ্ত করা হয়েছে প্রশাসনের তরফ থেকে। পাশাপাশি, বেশ কিছুদিনের জন্য আইসক্রিম উৎপাদনকারী ওই কারখানাটিকেও বন্ধ করে দেয়া হয়েছে।

বিশ্বসংবাদ সূত্রের খবর, যে সমস্ত ক্রেতা ওই আইসক্রিম গুলি ক্রয় করেছিল তাদের অনেককেই হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং বেশ কিছু জনকে বিশেষ আইসোলেশনে ও পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। যে সমস্ত কর্মী ওই আইসক্রিম তৈরির কারখানায় কর্মরত ছিল (প্রায় ১৬০০) তাদেরকেও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আইসক্রিম তৈরির তিনটি নমুনা পাঠানো হয়েছিল পরীক্ষার জন্য, পরীক্ষায় দেখা গিয়েছে তিনটি নমুনাতেই রয়েছে করোনাভাইরাস। বলা হচ্ছে, বিভিন্ন দেশ থেকে আমদানিকৃত কাঁচামাল দ্বারা তৈরি করা হতো আইসক্রিম গুলি, হতে পারে তা থেকে (আমদানি কৃত কাঁচামাল) এসেছে এই ভাইরাসের জীবাণু।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর