সহজিয়ার আয়োজনে “তিন-এক্কে-তিন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20210127-WA0129

এনবিটিভি: গত ২৪ জানুয়ারি ২০২১ মুক্ত অঙ্গন রঙ্গালয়ে বাগুইআটি সহজিয়া নাট্যসংস্থার ব্যবস্থাপনায় আয়োজিত হল এক ত্রিমাত্রিক নাট্যসন্ধ্যা “তিন-এক্কে-তিন”।

এই নাট্যসন্ধ্যার প্রথম নাটক বেলঘড়িয়া নাট্যকল্প প্রযোজিত জ্যোতিষ্মান চট্টোপাধ্যায় রচিত এবং প্রবীর বন্দ্যোপাধ্যায় নির্দেশিত নাটক “অবিশ্বাস্য”।
এই নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন প্রদীপ বন্দ্যোপাধ্যায়, অগ্নীশ্বর রায়, সজল মুখোপাধ্যায়, সোমা ভট্টাচার্য, রিতা রায় ও প্রবীর বন্দ্যোপাধ্যায়। আবহ অমিত ঘোষ।

নাটকের শেষে নাটকের নির্দেশক প্রবীর বন্দ্যোপাধ্যায়কে উত্তরীয় পরিয়ে বরণ করেন বাগুইআটি সহজিয়া নাট্যসংস্থার নির্দেশক প্রশান্ত সেন; তাঁর হাতে তুলে দেন তাঁর স্বরচিত নাটকের বই , তার নামও “তিন এক্কে তিন”।

এরপর দ্বিতীয় নাটক — বাগুইআটি সহজিয়া নাট্যসংস্থা প্রযোজিত “জড় আয়ু”। নাট্যকার প্রশান্ত সেনের বলিষ্ঠ রচনায় অর্ণিশা সেনের নির্দেশনা ও অনন্যসাধারণ একক অভিনয় দর্শকদের মুগ্ধ করে। নির্দেশকের আবহ পরিকল্পনায় ঋত্বিক ভট্টাচার্য্যের সুনিপুণ শব্দ প্রক্ষেপণ প্রশংসার দাবি রাখে। আলোক ভাবনা ও প্রক্ষেপণে সুবল কর্মকার এককথায় অনবদ্য। তাকে যোগ্য সহায়তা করে রূপ সরকার। লাইভ গীটার ও সঙ্গীতে ঋকদীপ পাল মন জয় করেন দর্শকদের। মঞ্চ নির্মাণে তন্ময় মণ্ডল, দীপা রায় ও রূপ সরকার।

এই নাট্যসন্ধ্যার সর্বশেষ নাটক নবকৃষ্টি শ্যামবাজার প্রযোজিত মনোজ মিত্র রচিত ও রাণা চ্যাটার্জী নির্দেশিত নাটক “গন্ধ জালে”। এই নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শ্যামল ভট্টাচার্য, সুচরিতা, সুকন্যা, কৃত্তিকা, গৌরব সেন ও রাণা চ্যাটার্জী। আবহ করেন অভিজিৎ। নাটকের শেষে রাণা চ্যাটার্জীকে উত্তরীয় পরিয়ে বরণ করেন প্রশান্ত সেন, তুলে দেন স্বরচিত নাটকের বই “তিন-এক্কে-তিন”।

এই নাট্যসন্ধ্যায় দর্শক উপস্থিতি ছিল নজর কাড়ার মতো। করোনা-উত্তর যুগে এটা নাটকের পরম প্রাপ্তি।

সবরকম স্বাস্হ্যবিধি মেনে অনুষ্ঠিত হয় এই নাট্যসন্ধ্যা।

নাট্যসন্ধ্যার শেষে বাগুইআটি সহজিয়া নাট্যসংস্থার নির্দেশক প্রশান্ত সেন বলেন, “দুই বন্ধুদলকে সাথে নিয়ে এমন নাট্যসন্ধ্যা আর অতিমারীর বন্দিদশা পেরিয়ে উপস্থিত নাট্যামোদী দর্শকদের এই স্বতঃস্ফূর্ত যোগদান থিয়েটারের এই খরা-কালেও আরো নতুন নতুন কাজের উদ্যম দেয়, সাহস দেয়। জয় হোক থিয়েটারের।”

জয়তু থিয়েটার।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর