স্বাধীনতা দিবস উদযাপন ফুরফুরা শরীফ আহলে সুন্নাতুল জামাতের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp Image 2021-08-15 at 4.01.47 PM

আজকের সকাল বছরের অন্যান্য সকালের থেকে একেবারে আলাদা, কারণ আজ মহান ভারতবর্ষের স্বাধীনতা দিবস ১৯৪৭ সালের ১৫ ই আগস্ট ভারত বর্ষ স্বাধীনতা লাভ করে । আজ ১৫ ই আগস্ট ৭৫ বছর আগে আজকের এই দিনটি এমন সাধারণ ছিলনা, দুশো বছরের ইংরেজ কোম্পানির শোষণের চোয়াল ভেঙে পরাধীনতার জালকে ছিঁড়ে ফেলে ভারতের বীর যোদ্ধারা স্বাধীনতা নিয়ে আসেন । তাদের ত্যাগের বিনিময়ে এসেছিল এই বিজয়। সেই বিজয়ের নায়করা আজ আমাদের মধ্যে নেই। আছে তাদের ইতিহাস ও ফলাফল । তাই প্রতিটি মুহূর্তে আমরা তাদের স্মরণ করি । মৃত্যুভয় উপেক্ষা করে জেল-জুলুম উপেক্ষা করে তারা স্বাধীনতার জন্য লড়াই করেছেন। কোটি কোটি পরিবারের কথা ভেবে তারা নিজেদের পরিবারকে বিসর্জন দিয়েছেন। আজ এই স্বাধীনতা দিবস আরেকবার তাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছে ফুরফুরা শরীফ আহলে সুন্নাতুল জামাত (এ)।

 প্রতি বছরের ন্যায় এ বছরও স্বাধীনতা দিবস উদযাপন করলেন ফুরফুরা শরীফ আহলে সুন্নাতুল জামাত অ্যাসোসিয়েশনের কর্ণধার পীরজাদা আব্বাস সিদ্দিকী সাহেব।  তবে এই ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপন করলেন এক অন্যরূপে, এই স্বাধীনতা দিবসকে স্মরণীয় করে রাখতে তিনি পশ্চিমবঙ্গ হাই মাদ্রাসা ও সিনিয়র মাদ্রাসার ২০২০-২১ বর্ষের কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান করলেন।

এদিনের অনুষ্ঠান শুরু হয় ভারতবর্ষের বীর যোদ্ধার-শহীদদের শ্রদ্ধা জ্ঞাপন করে । এই মহৎ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পীরজাদা আব্বাস সিদ্দিকী সাহেব, সংগঠনের অফিস ইনচার্জ আলাউদ্দিন সাহেব, আব্দুল সাত্তার সাহেব , সংগঠনের দত্তপুকুর থানা শাখা কমিটির কোষাধ্যক্ষ মনজুর হোসেন সাহেব ছাড়াও বিশিষ্টজনেরা।

 এদিন যেসব কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয় মোহাম্মাদ তামরিন সানিয়া (সপ্তম স্থান অধিকারী, মাধ্যমিক হাই মাদ্রাসা), সিনিয়র মাদ্রাসার আলিম বিভাগের 4জন প্রথম স্থান অধিকারী ১)আবু বক্কার মোল্লা ২) আবু হানিফ শেখ ৩)ফাহিম আখতার ৪)নূর সেলিম মল্লিক । দ্বিতীয় স্থান অধিকারী ২জন ১)মোহাম্মদ সানাউল্লাহ খান ২) ইব্রাহিম শেখ।  তৃতীয় স্থান অধিকারী ২জন ১)শেখ আরিফ ২) ফাহিম হোসেন মোল্লা । চতুর্থ স্থান অধিকারী শেখ রিয়াজুল   পঞ্চম স্থান অধিকারী মান্নান ফকির। এছাড়াও সিনিয়র মাদ্রাসার ফাজিল বিভাগের তৃতীয় স্থান অধিকারী আব্দুর রাজ্জাক খান এবং অষ্টম স্থান অধিকারী শেখ আমিরুল হাসান ।

 সকলের হাতে শংসাপত্র, শাল, মিষ্টি এবং চেক তুলে দেন ফুরফুরা শরীফ আহলে সুন্নাতুল জামাত এর কর্ণধার পীরজাদা আব্বাস সিদ্দিকী সাহেব।

 আগামীদিনে শিক্ষার জন্য সকলের পাশে থাকার অঙ্গীকার করার পাশাপাশি তিনি আরও বলেন শিক্ষার অগ্রসরে এই কৃতী ছাত্র ছাত্রীরা যাতে আগামী দিনে এভাবেই সফলতা অর্জন করেন তার জন্য সর্বতভাবে তিনি সাহায্য করবেন।

 সবাই এর কাছে অনুরোধ করলেন আগামী দিন যেন তারা বড় হয়ে সমাজের বিভিন্ন স্তরের মানুষের উন্নতির জন্য কাজ করে, দেশের জন্য কাজ করে, বাবা মায়ের পাশে থাকে। সকলের আগামী দিনের শুভ কামনা করে বক্তব্য শেষ করেন

 প্রাক্তন রাষ্ট্রপতি তথা ভারতবর্ষের এক কৃতি সন্তান এপিজে আবুল কালাম সাহেবের উক্তির মাধ্যমে সকল কৃতি ছাত্র-ছাত্রীদের কে আরেকবার অনুপ্রাণিত করে এই অনুষ্ঠানটি শেষ হয়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর