ভারত একদিনের রেকর্ড গড়ার পাশাপাশি করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লক্ষ ছুঁল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200823-WA0014

এনবিটিভি, নিজস্ব সংবাদদাতা, ২৩শে আগস্ট : একদিনে করোনার আক্রান্তের পরিসংখ্যায় বার বার রেকর্ড গড়েছে ভারত। আবারও নিজেরই গড়া রেকর্ড ভাঙল ভারত। গত ২৪ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৬৭,৮৭৪ জন। অবাক হচ্ছেন ? হ্যাঁ এটাই সত্যি। যদিও ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ৯৪৫ জন। দুই সপ্তাহ আগেই আমরা ভয় পেয়েগিয়েছিলাম যখন খবরের শিরোনামে দেখলাম দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ ছুঁল। আবার মাত্র ১৫ দিনের মধ্যেই তা ১০লক্ষ বেড়ে ৩০লক্ষ ছুঁল। মৃত্যুর সংখ্যা ৫৫,৯৭৪ ছুঁল। সার্বিক ভাবে অন্যান্য দেশের তুলনায় ভারতের মৃত্যুর হার কম হলেও প্রায় ৫৬,০০০ সংখ্যাটা নেহাত কম নয়।

স্বাস্থ্যমন্ত্রকের খবর অনুযায়ী এদেশে প্রচুর পরিমাণে টেস্ট করা হচ্ছে সেই কারণেই সংখ্যা টা বাড়ছে এবং মৃত্যুর হার কমছে। তাদের রিপোর্ট অনুযায়ী গত ২৪ঘন্টায় দেশে ১০,২৩,৮৩৬টি করোনা পরীক্ষা হয়েছে এবং এখনও পর্যন্ত দেশে মোট করোনা পরীক্ষার সংখ্যা প্রায় সাড়ে তিন কোটি। এখনও সব রাজ্য সরকার গুলিই চেষ্টা চালিয়ে যাচ্ছেন পরীক্ষার সংখ্যা বাড়াতে।

সার্বিক ভাবে মৃত্যুর হার কম হলেও দুশ্চিন্তা কমছে না স্বাস্থ্যমন্ত্রক থেকে সাধারণ মানুষ কারোরই।বহু মানুষ স্বাস্থ্য কেন্দ্রে এবং বাড়িতেই থেকে সুস্থ হয়ে উঠছেন ঠিকই কিন্তু অনেক রাজ্যই এমন আছে যেখানকার পরিকাঠামো ব্যবস্থাই উন্নত নয়। ইদানিং মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গে যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছিল তাতেই হিমশিম খেয়ে যাচ্ছিলেন স্বাস্থ্য কর্মীরা ৷ এবার নতুন করে হরিয়ানা, পাঞ্জাবের মত ছোট রাজ্যগুলিতে আবার সংক্রমণের হার বাড়ছে।
এখনও পর্যন্ত আক্রান্তদের সংখ্যা ৩০,৪৯,৮৫৫ জন৷

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর