তালিবানের শাসনে খুশি কাবুলবাসী, কমেছে দুর্নীতি এবং উন্নত হয়েছে আইনশৃঙ্খলা, বলছে শীর্ষ আফগান গণমাধ্যম

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

1632541906_500-321-Inqilab-Recovered

আফগানিস্তানের রাজধানী কাবুলের সাধারণ জনগণ তালিবান কর্তৃপক্ষের শাসন পদ্ধতির প্রশংসা করেছে। তালেবান কর্তৃপক্ষের ন্যায়বিচার ও আইনের শাসনে তারা মুগ্ধ হলেও দেশের অর্থনীতি নিয়ে তারা চিন্তিত।

 

কাবুলের এক বাজারের কুলি মোহাম্মদ বলেন, আগের সরকারের চাইতে তালেবান সরকারের আমলে কাবুলের আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই ভালো। কিন্তু, সাধারণ মানুষ যেন চাকরি বা কাজ পায় তার জন্য কার্যকর পদক্ষেপ নিতে হবে বর্তমান সরকারকে। তাদেরকে দেশের অর্থনীতির ওপর গুরুত্ব দিতে হবে।

 

এদিকে নিউইয়র্কে অনুষ্ঠিত জাতিসঙ্ঘের সাধারণ অধিবেশনে বিবৃতি দেয়ার জন্য তালিবান কর্তৃপক্ষকে আহ্বান জানানো হয়েছে। দোহাভিত্তিক তালিবান কর্তৃপক্ষের মুখপাত্র সুহেল শাহিনকে জাতিসঙ্ঘে আফগানিস্তানের মুখপাত্র হিসেবে মনোনীত করা হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স এ বিষয়টি নিশ্চিত করেছে।

 

শেষ পর্যন্ত তালেবান কর্তৃপক্ষের মুখপাত্রকে আফগানিস্তানের প্রতিনিধি হিসেবে স্বীকার করে নিয়েছে জাতিসংঘ। তালিবান কর্তৃপক্ষের আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ার জন্য এটা একটা বিশাল পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। এ মুহূর্তে আফগানিস্তানের বিধ্বস্ত অর্থনীতি পুনর্গঠনে যে বিপুল পরিমাণ আন্তর্জাতিক সাহায্য দরকার তার জন্যও এ বিষয়টা খুবই গুরুত্বপূর্ণ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর